ArabicBengaliEnglishHindi

নিউমার্কেট সংঘর্ষে আহত ২৫ পুলিশ সদস্য


প্রকাশের সময় : এপ্রিল ১৯, ২০২২, ৮:২০ অপরাহ্ন / ৪৩
নিউমার্কেট সংঘর্ষে আহত ২৫ পুলিশ সদস্য

নিজস্ব প্রতিবেদক ->>
রাজধানীর নিউমার্কেট এলাকায় সোমবার রাত থেকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের চলমান সংঘর্ষের ঘটনায় এ পর্যন্ত পুলিশের অন্তত ২৫ জন সদস্য আহত হয়েছেন।

আহতদের মধ্যে রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি), নিউমার্কেট-ধানমন্ডি জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি), নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রয়েছেন।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান।

তিনি বলেন, গতকাল সোমবার দিবাগত রাতে ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউমার্কেটের ব্যবসায়ীদের মধ্যে প্রায় আড়াই ঘণ্টা সংঘর্ষ হয়। রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে পুলিশের অন্তত ১৫ জন সদস্য আহত হন। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত দ্বিতীয় দিনের সংঘর্ষে আরও ১০ পুলিশ সদস্য আহত হন।

শিক্ষার্থী-ব্যবসায়ীদের সংঘর্ষ এবং এতে পুলিশ সদস্য আহত হওয়ার ঘটনায় মামলা হবে কি না, জানতে চাইলে ডিসি সাজ্জাদুর রহমান বলেন, গতকালের ঘটনায় আজই মামলা হতো। তবে নিউমার্কেট থানার ওসি আহত হওয়ায় এবং আজও ফের দফায় দফায় সংঘর্ষ চলায় মামলার এজাহার এখনো লেখা হয়নি। রাতের মধ্যে মামলা হতে পারে। মামলায় একাধিক আসামি হতে পারে।

তিনি বলেন, গতকাল সোমবার রাতের সংঘর্ষের ধারাবাহিকতায় মঙ্গলবার সকাল থেকে আবার সংঘর্ষ শুরু হয়। ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে এ পর্যন্ত কতজন আহত হয়েছে, এর সুস্পষ্ট কোনো তথ্য নেই।

সোমবার (১৮ এপ্রিল) দিবাগত রাত ১২টার দিকে নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে প্রায় আড়াই ঘণ্টা ধরে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে, যা চলে রাত আড়াইটা পর্যন্ত। মধ্যরাতে দুপক্ষকে ওই এলাকা থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

এরপর মঙ্গলবার সকালে দ্বিতীয় দফায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের অবরোধের পর নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। সকাল সাড়ে ১০টার পর নীলক্ষেত মোড়-সায়েন্সল্যাব এলাকায় থেমে থেমে সংঘর্ষ চলে। সন্ধ্যার পরও ঢাকা কলেজ ও নিউমার্কেটসহ আশপাশ এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছিল।