ArabicBengaliEnglishHindi

নিজ নামে খাজনা,খারিজকৃত জমি অবৈধ দখল মুক্ত করতে ফুলবাড়ীতে সংবাদ সম্মেলন


প্রকাশের সময় : অক্টোবর ২৩, ২০২২, ১০:১০ অপরাহ্ন / ৭১
নিজ নামে খাজনা,খারিজকৃত জমি অবৈধ দখল মুক্ত করতে ফুলবাড়ীতে সংবাদ সম্মেলন

আশরাফুল আলম ফুলবাড়ী(দিনাজপুর)থেকে ->>
দিনাজপুরের ফুলবাড়ীতে পৈত্রিক সুত্রে প্রাপ্ত খারিজ খতিয়ান ভুক্ত জমি জবর দখল করে, দখলদাররা মিথ্যা তথ্য প্রচার ও মানববন্ধন করার প্রতিবাদে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত।

গতকাল রবিবার সকাল ১০টায় ফুলবাড়ী পৌর বাজারে অবস্থিত ভুক্তভোগী মোহাম্মদ আলী কাদের নেওয়াজ তার নিজ বাসায় পরিবারের সদস্যদের সাথে নিয়ে এই সংবাদ সম্মেলনে করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মোহাম্মদ আলী কাদের নেওয়াজ বলেন,আমার পিতা দারাজ উদ্দিন মন্ডল ফুলবাড়ী পৌর এলাকার পূর্ব গৌরীপাড়া মৌজায় ২৪৯ দাগে ৬৭ শতক জায়গা ক্রয় করে। পিতা জীবিত থাকা কালে আমার পিতা আমি ও আমার বড় ভাই মোজাফ্ফর হোসেনের নামে সাড়ে ৩৩ শতক জমি উত্তর ও পশ্চিম লম্বা লম্বি ভাবে ভাগ করে হেবানামা রেজিস্ট্রি করে দেন। পরে তা আমরা নিজ নামে উভয়ে খারিজ ও খাজনা করে ভোগ দখল করে আসছি।

সম্প্রতি আমার বড় ভাই ও তার বড় ছেলে আবু তৈয়্যব মোহাম্মদ সলাউদ্দিন তাদের অংশে বিএম এন্ড টেকনিক্যাল ইন্সিটিটিউট নামে একটি কলেজ স্থাপন করেছেন। একই দাগে আমার সাড়ে ৩৩শতক জমি থাকায় সে সেই জায়গা কলেজের বলে দাবি করেন এবং সেখানে আমাকে যাইতে দেন না। বিষয়টি নিয়ে সম্প্রতি দিনাজপুর-৫ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার,উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান ও পৌর মেয়র মাহামুদ আলম লিটনসহ ঘটনাস্থলে গিয়ে জায়গা মাপ-যোগ করে আমার জায়গা ছেড়ে দিতে বলেন। আমার বড় ভাইয়ের ছেলে আবু তৈয়্যব মোহাম্মদ সালাউদ্দিন সেবিষয়ে কোন কর্ণপাত না করে। তার কলেজের কিছুসংখ্যক শিক্ষার্থীদের নিয়ে আমাদের বিরুদ্ধে কলেজ জায়গা দখলে মিথ্যা অভিযোগ এনে প্রতিবাদ ও মানববন্ধন করেন। যা সম্পূর্ণ মিথ্যা। এরই প্রতিবাদে আজ আমাদের এই সংবাদ সম্মেলন।

আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এই মিথ্যা তথ্য প্রচার ও মানববন্ধকারী প্রিন্সিপালের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করছি।