ArabicBengaliEnglishHindi

নিঝুম দ্বীপে সাবমেরিন কেবল স্থাপনের উদ্বোধন


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৮, ২০২২, ৬:১০ অপরাহ্ন / ১১৬
নিঝুম দ্বীপে সাবমেরিন কেবল স্থাপনের উদ্বোধন

মোঃ হাসানুর রশিদ ->>
নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার নিঝুম দ্বীপে ও কুতুবদিয়া শতভাগ বিদ্যুতায়নের লক্ষ্যে সাবমেরিন কেবল স্থাপনের উদ্বোধন করেন নোয়াখালী ৭ আসনের সংসদ সদস্য ফেরদৌস আলী। বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অধীনে ১.৫ কিলোমিটার  এলাকায় এই সাবমেরিন ক্যাবল স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। সাবমেরিন ক্যাবল স্থাপন করা হলে নিঝুমদ্বীপ কুতুবদিয়া শতভাগ বিদ্যুতায়ন এর আওতায় আসবে বলে নিশ্চিত করেন হাতিয়া নিঝুম দ্বীপ শতভাগ বিদ্যুতায়ন প্রকল্পের পরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ ফারুক আহমেদ।

সাবমেরিন ক্যাবল স্থাপনের উদ্বোধন উপলক্ষে হাতিয়া উপজেলা চেয়ারম্যান মাহবুব মোর্শেদের সভাপতিত্বে এক জনসভার আয়োজন করা হয়। জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম্যান কেফায়েত আব্দুল্লাহ, সাবেক পৌর মেয়র একেএম ইউসুফ, জাহাজমারা ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট মাসুম বিল্লাহ প্রমূখ।

প্রসঙ্গত হাতিয়া দ্বীপ নিঝুমদ্বীপ ও নির্ভরযোগ্য ও টেকসই বিদ্যুৎ প্রকল্প ব্যয় নির্ধারণ করা হয়েছে ৩৮৪ কোটি ৩৬ লাখ ১৫ হাজার টাকা। গত ফেব্রুয়ারি একনেকর সভায় এই প্রকল্প অনুমোদন দেওয়া হয়। প্রকল্প বাস্তবায়নের দায়িত্ব দেওয়া হয় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে। প্রকল্পের প্রায় ১০ ভাগ কাজ বাস্তবায়ন করা হচ্ছে কুতুবদিয়া দ্বীপে