ArabicBengaliEnglishHindi

নোয়াখালীতে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে মানববন্ধন সমাবেশ


প্রকাশের সময় : মার্চ ১১, ২০২২, ৯:৫৫ অপরাহ্ন / ৮৫
নোয়াখালীতে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে মানববন্ধন সমাবেশ

হাসানুর রশিদ ->>
নোয়াখালী জেলা শহর মাইজদীর, টাউন হলের সামনে (১০ মার্চ) বিকাল ৪:২০ টার সময়। বাংলাদেশ সাম্যবাদী আন্দোলনের নোয়াখালী জেলা শাখার উদ্যোগে চাল-ডাল-তেল নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এক মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

উক্ত প্রতিবাদ সভায় মানববন্ধনে নোয়াখালী জেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। এসময় উক্ত প্রতিবাদ সভায় সভাপতিত্ব ও বক্তব্য রাখেন, নোয়াখালী জেলার সাম্যবাদী আন্দোলনের সমন্বয়ক (বীরমুক্তিযোদ্ধা) তারেকেশ্বর দেবনাথ নান্টু। এছাড়া আরও বক্তব্য রাখেন জহিরুল ইসলাম, হাসানুর রশিদ, উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভা পরিচালনা ও সঞ্চালনা করেন। নোয়াখালী জেলা সাম্যবাদী আন্দোলনের সদস্য জহিরুল ইসলাম।

আলোচনায় বক্তারা দ্রব্যমূল্যের মূল্যবৃদ্ধি মূল কারণ হিসেবে দেশের চলমান দুর্নীতিকে দায়ী করেন এবং সরকারের অব্যবস্থাপনা দুর্নীতিবাজদের প্রশ্রয় প্রদান ও দলীয়করণ আত্মীয়তার মাধ্যমে আমদানি-রপ্তানিতে লাইসেন্স প্রদান করেন গুটিকয়েক ব্যবসায়ীকে 18 কোটি মানুষের খাদ্য দ্রব্য নিয়ন্ত্রণ সুযোগ করে দেয়ার জন্য সরকারকে দায়ী করেন। বক্তারা অবিলম্বে প্রতিটি ওয়ার্ডে টিসিবির মাধ্যমে রেশনিং পদ্ধতিতে স্বল্পমূল্যে খাদ্য দ্রব্য বিক্রি করে গরীব অসহায় মানুষকে বাঁচানোর আহ্বান জানান।

আর যেহেতু খাদ্যদ্রব্য মূল্যবৃদ্ধির কারণে সর্বস্তরের মানুষ অসহনীয় কষ্টের মধ্যে জীবন যাপন করছে। তাই খুব দ্রুত মজুতদার চিহ্নিত করে দ্রব্য মূল্য নিয়ন্ত্রণ করতে সরকারকে আহ্বান জানান। নয়তো পরবর্তীতে দুর্বার আন্দোলনের মাধ্যমে জনগণের বাধ্য হবে অনিয়ম-দুর্নীতি গুলো বন্ধ করতে। আজ তখন হয়তো সরকারের পরিণতি হবে খুবই করুণ, বলে বক্তারা বিভিন্ন বক্তব্য প্রদান করেন।