ArabicBengaliEnglishHindi

পাথরঘাটার শাপলা ক্লিনিকে প্রসূতি নারীর মৃত্যু


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১২, ২০২২, ৬:৫৩ অপরাহ্ন / ৩১৩
পাথরঘাটার শাপলা ক্লিনিকে প্রসূতি নারীর মৃত্যু

বরগুনা প্রতিনিধি ->>
বরগুনার পাথরঘাটা উপজেলার শাপলা ক্লিনিকে অস্ত্রোপচারের টেবিলে রুমা বেগম (২৫) নামের এক প্রসূতি নারীর মৃত্যু হয়েছে।

১১ সেপ্টেম্বর রোববার সন্ধ্যা সাতটার দিকে উপজেলার হাসপাতাল সড়কের শাপলা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে।

পরিবারের দাবি, অচেতনবিদ ডাঃ শামীমা নাসরিন ইনজেকশন পুশ করার পরপরই কয়েকবার খিঁচুনি দিয়ে মারা যান রুমা বেগম।

তবে অভিযোগ অস্বীকার করেছেন শাপলা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে মালিক মকবুল হোসেন মিলন। তিনি দাবি করেন, অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হওয়ার পরে রুমা বেগম হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু বরন করেন।

রুমা বেগম বরগুনার পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নের কালিপুর গ্রামের সৌদিপ্রবাসী জসিম উদ্দিনের স্ত্রী এবং একই উপজেলার কাকচিড়া ইউনিয়নের বাইনচটকী গ্রামের কনক খাঁনের মেয়ে।

গোপন সংবাদের ভিত্তিতে জানা গেছে, ক্লিনিকটির অস্ত্রোপচার রুমে পালস অক্সিজেন নির্ধারণ যন্ত্র না থাকা ও কৃত্রিম শ্বাস-প্রশ্বাস চালু করতে বিলম্ব হওয়ার কারনেই রুমার মৃত্যু হতে পারে।

এছাড়া অচেতনবিদ ডাঃ শামিমা আক্তার মুন্নির লাইসেন্স নিয়েও সন্দেহ থাকাসহ ক্লিনিকটিতে কোন ডিউটি ডাক্তার না থাকা এবং ক্লিনিকটিরও লাইসেন্স নাই বলে অভিযোগ রয়েছে।

রুমার প্রতিবেশি আবু মুছা বলেন রুমার স্বামী ও বাবা বিদেশ থাকায় এবং রুমার কোন ভাই না থাকায় রুমার বৃদ্ধা মা কোন জামেলায় জড়াতে চায়ননা এবং ক্লিনিক কর্তৃপক্ষ রুমার দাফনসহ দোয়া অনুষ্ঠানের আর্থিক সহয়তা করার প্রতিশ্রুতি দিয়েছেন।

জানতে চাইলে বরগুনা সিভিল সার্জন ডাঃ মোঃ ফজলুর রহমান বলেন এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি, অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

এব্যাপারে রুমার অস্ত্রোপচারকারি ডাঃ মোঃ বশির আহম্মেদ এর মোবাইল বন্ধ থাকায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।