ArabicBengaliEnglishHindi

পাথরঘাটায় আওয়ামী লীগ বিএনপি সংঘর্ষে শতাধিক মোটরসাইকেল ভাংচুর ও আগুন!


প্রকাশের সময় : সেপ্টেম্বর ৪, ২০২২, ১০:০৪ অপরাহ্ন / ২৭৩
পাথরঘাটায় আওয়ামী লীগ বিএনপি সংঘর্ষে শতাধিক মোটরসাইকেল ভাংচুর ও আগুন!

পাথরঘাটা প্রতিনিধি ->>
বরগুনার পাথরঘাটা উপজেলায় আ. লীগ ও বিএনপির সংঘর্ষে আহত হয়েছেন দুই দলের শতাধিক নেতা-কর্মীরা। সংঘর্ষের সময় ভাংচুর করা হয়েছে শতাধিক মোটরসাইকেল ও দুটিতে আগুন দেয়া হয়েছে। পাথরঘাটা থানা পুলিশ জানান পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে আহত হয়েছেন পুলিশের পাঁচ সদস্য।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

 

উপজেলা বিএনপির আহবায়ক চৌধুরি মোঃ ফারুক জানান, আগামীকাল সোমবার (৫ সেপ্টেম্বর) তেল গ্যাস ও নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ ডাক দিয়েছে পাথরঘাটা উপজেলা বিএনপি। সমাবেশে যোগ দিতে বরগুনা-২ আসনে বিএনপির সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম মণি ঢাকা থেকে পাথরঘাটার সিএন্ডবি এলাকায় পৌঁছালে সেখানে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তার গাড়িবহরে হামলা চালান, হামলায় শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন এবং ৭০টি মোটরসাইকেল ভাংচুর ও দুটিতে আগুন দেয়া হয়েছে বলে দাবি করে চৌধুরি ফারুক, তিনি আরও বলেন, রায়হানপুর ইউনিয়নের চেয়ারম্যান মাইনুল ইসলাম ও কাকচিড়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুর নেতৃত্বে আ. লীগ ও ছাত্রলীগের সহস্ত্রাধিক নেতা-কর্মীরা দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এতে নুরুল ইসলাম মণিও আহত হয়েছেন। সাথে আমি নিজেও হামলার শিকার হয়ে চিকিৎসা নিচ্ছি।

তবে পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাবির হোসেন বলেন, সারাদেশে আন্দোলনের নামে বিএনপির নৈরাজ্য, হামলা-ভাংচুর ও প্রধামন্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগ আগামীকাল সোমবার পাথরঘাটায় বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে। ওই সমাবেশের প্রচারণায় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের একটি দল কাকচিড়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দীন পল্টু ও রায়হানপুর ইউনিয়নের চেয়ারম্যান মাইনুল ইসলামের নেতৃত্বে সিএন্ডবি এলাকায় গিয়েছিল। ওই সময় নুরুল ইসলাম মণি কয়েক শতাধিক মোটরসাইকেল নিয়ে ওই সড়ক দিয়ে আসছিলেন। আমাদের নেতা-কর্মীদের দেখেই তারা হামলা চালান। এতে আমাদের অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়।

এ বিষয়ে জানার জন্য যোগাযোগের চেষ্টা করা হলে নুরুল ইসলাম মণির মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়। উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবদুল্লাহ আল মামুন জানান, নুরুল ইসলাম মণি হামলায় আহত হয়েছেন, তিনি বরগুনাতেই চিকিৎসা নিচ্ছেন।

পাথরঘাটা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. তোফায়েল হোসেন সরকার বলেন, বিএনপির সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম মণি’র এলাকায় আগমনকে ঘিরে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়। সংঘর্ষে দুই পক্ষের শতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে পাঁচ পুলিশ সদস্যও আহত হয়েছেন। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।