ArabicBengaliEnglishHindi

পাবনা জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি রেজাউল ও সম্পাদক ফারুক


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২০, ২০২২, ১২:০৫ অপরাহ্ন / ৯৯
পাবনা জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি রেজাউল ও সম্পাদক ফারুক

মামুনুর রহমান, ঈশ্বরদী (পাবনা) ->>
শনিবার দুপুরে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সর্বসম্মতিতে তাদের নাম ঘোষণা করেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান । সেই সাথে তাদের আগামী এক মাসের মধ্যে জেলা আওয়ামীলীগের পূর্নাঙ্গ কমিটি তৈরীর নির্দেশ দেয়া হয় । বেলা সাড়ে ১১ টায় জাতীয় সঙ্গীতের সুরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ । পরে জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্সের সঞ্চালনায় সম্মেলনের প্রথম অধিবেশনে ভার্চুয়ালে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন , আওয়ামীলীগের সাধারণ সম্পাদক , সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । তিনি বলেন , আওয়ামীলীগ তথা শেখ হাসিনার উন্নয়ন রুখে দিতে দেশে – বিদেশে শত্রুতা আর ষড়যন্ত্র চলছে ।

আর ষড়যন্ত্রকারীদের রুখে দিতে হবে নিজেদের রাজনৈতিক ও সাংগঠনিক দক্ষতা দিয়ে । তিনি বলেন , বর্তমান সরকারের আড়াই বছর অতিক্রান্ত । আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হতে হলে কঠিন ভাবে প্রস্তুতি নিতে হবে । আওয়ামীলীগকে কেউ পরাজিত করতে পারবে না । আওয়ামীলীগ পরাজয় হলে নিজেদের কারণে পরাজিত হবে । উদ্বোধকের বক্তব্যে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেন , সংবিধান অনুযায়ী নির্বাচন হবে নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে। বাংলাদেশে নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে আর নির্বাচন হবে না । অন্ধকারের পথ ধরে ক্ষমতায় আরোহন করা সম্ভব নয় । তিনি বলেন , পদ্মা সেতু , মেট্রোরেল , কর্ণফুলী ট্যানেল , পায়রা বিদ্যুৎ কেন্দ্র , রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র বিএনপি চায় না ।

তারা চায় চোর তারেক জিয়াকে দেশে এনে কিভাবে সরকার গঠন করে নতুন রুপে দেশের মানুষের সম্পদ চুরি করতে পারে । অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড . হাছান মাহমুদ বলেন , ঘরে বসে বিএনপি আওয়ামীলীগের বিদায় ঘন্টা বাজায় বলেই নৌকার ভোট বাড়ে আর বারবার সরকার গঠন করে । বিএনপি জামাতের কোন রাজনীতি নেই দাবী করে মন্ত্রী বলেন , করোনা মহামারীতে তারা ছিল ঘরের মধ্যে ও জীবন বাঁচাতে । আওয়ামীলীগ সরকার তথা নেতাকর্মীরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন । বিএনপি জনগনের সাথে নেই । খালেদা জিয়ার জীবন মরন ও বাঁচার জন্য রাজনীতি নিয়ে ব্যস্ত রয়েছেন ।

পাবনা পুলিশ লাইনস মাঠে আয়োজিত সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন , আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী মেয়র খায়রুজ্জামান লিটন , আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন । এ সময় পাবনা -০১ আসনের সাংসদ অ্যাডভোকেট শামসুল হক টুকু , পাবনা -০২ আসনের সাংসদ আহমেদ ফিরোজ কবির , পাবনা -০৩ আসনের সাংসদ মকবুল হোসেন , পাবনা -০৪ আসনের সাংসদ নুরুজ্জামান বিশ্বাস , সাবেক সাংসদ খন্দকার আজিজুল হক আরজু , পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান , সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোশারফ হোসেন , সাধারণ সম্পাদক সোহেল হাসান শাহীন , জেলা যুবলীগের সাবেক সাংসদ খন্দকার আজিজুল হক আরজু , পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান , সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোশারফ হোসেন , সাধারণ সম্পাদক সোহেল হাসান শাহীন , জেলা যুবলীগের আহবায়ক আলী মুর্তজা বিশ্বাস সনি , পৌরসভার সাবেক মেয়র কামরুল হাসান মিন্টু , জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি খন্দকার আহমেদ শরীফ সহ অনেকে উপস্থিত ছিলেন ।