ArabicBengaliEnglishHindi

পূর্ব শত্রুতার জেরে আমন ধানের চারা উপড়ে ফেলে প্রতিপক্ষরা


প্রকাশের সময় : অগাস্ট ৪, ২০২২, ১০:০২ অপরাহ্ন / ৪১
পূর্ব শত্রুতার জেরে আমন ধানের চারা উপড়ে ফেলে প্রতিপক্ষরা

দিনাজপুর প্রতিনিধি ->>
ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউপির উত্তর রঘুনাথপুর গ্রামের মোঃ আকরাম হোসেন এর পয়ত্রিক সম্পত্তিতে লাগানো আমন ধানের চারা উপড়ে ফেলে প্রতি মোঃ নাসমুস সাকির (বাবুল) ও মোঃ নূরে আলম।

 

 

ফুলবাড়ী উপজেলার পৌর সভা এলাকার কাঁটাবাড়ী গ্রামের মৃত হারিস উদ্দীন এর পুত্র মোঃ আকরাম হোসেন এর অভিযোগে জানা যায় যে, তার দলিল ও ওয়ারিশন মূলে উত্তর রঘুনাথপুর মৌজার জেএল নং-৩৭, দাগনং-৩৩৮, খতিয়ান নং-সিএস ১২১, জমির পরিমান-২ একর ১১ শতক এর মধ্যে ৫৫শতক জমিতে গত ০১/০৮/২০২২ ইং তারিখে উক্ত জমিতে আমন ধানের চারা রোপন করেন।

এদিকে জমির মালিক মোঃ আকরাম হোসেন খবর পেয়ে জমিতে গিয়ে দেখেন তার
প্রতিপক্ষরা তার জমিতে লাগানো ধানের চারা নষ্ট করে দেন। উল্লেখ্য যে, ০৯/০৪/১৯৫২ ইং সালে যাহার দলিল নং-৩০৩২, একই গ্রামের মোতাহার হোসেন তালুকদার ৪৯শতক জমি অবৈধ্য কাগজ সৃষ্টি করেন।

একই ভাবে গত ২৬/০১/১৯৫৪ ইং সালে ৪০১ নং দলিল সৃষ্টি করেন।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

 

উক্ত জমির সঠিক কাগজপত্র যাচাই অন্তে মোঃ আকরাম হোসেন এর নিকট তারা কোন বৈধ্য কাগজপত্র দেখাতে পারে নি। পর্বতীতে পাকিস্তান আমলের আর একটি দলিল সৃষ্টি করেন। যাহার দলিল নং-৯৫১৫, তারিখ-১১/০৬/১৯৫৬ইং। এই দলির বলে তারা উক্ত সম্পতি মোঃ নাসমুস সাকির (বাবলু) এর নিকট বিক্রি করেন মোঃ আমিনুল ইসলাম, মোঃ মতিয়ার রহমান ও মোঃ মহিদুল ইসলাম। এই জমি ক্রয় করার পর প্রতিপক্ষ মোঃ নাসমুস সাকির (বাবলু) গংরা রাতের আধারে মোঃ আকরাম হোসেন এর রোপনকৃত ধান উপড়ে ফেলেন।

এই ঘটনায় জমির প্রকৃত মালিক মোঃ আকরাম হোসেন আইন প্রয়োগকারী সংস্থার নিকট ন্যায় বিচারের দাবি করেন এবং তিনি আরও বলেন, ন্যায় বিচার পেতে আমি আইনের আশ্রয় নিব।