ArabicBengaliEnglishHindi

পেকুয়ার পল্লী বিদ্যুতের ম্যানেজারের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ


প্রকাশের সময় : মে ১৯, ২০২২, ১২:৪০ অপরাহ্ন / ১১৯
পেকুয়ার পল্লী বিদ্যুতের ম্যানেজারের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ

এম সরওয়ার কামাল খন্দকার, ব্যুরো চট্টগ্রাম (দক্ষিণ)->>

কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন পেকুয়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার প্রকৌশলী দিপন চৌধুরীর বিরুদ্ধে গ্রাহক হয়রানীর গুরুতর অভিযোগ পাওয়া গেছে।

পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের হাজী বাজার এলাকার পল্লী বিদ্যুতের গ্রাহক শ্রাবণ তালুকদারকে হয়রানীর অভিযোগে তার নিযুক্ত বিজ্ঞ আইনজীবি পল্লী বিদ্যুৎ সমিতির পেকুয়া জোনাল অফিসে কর্মরত সহকারী প্রকৌশলী দিপন চৌধুরীকে লিগ্যাল নোটিশ প্রেরণ করা হয়েছে। গত ১৬ মে চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিজ্ঞ আইনজীবি এম. মুজিবুল হক তার মক্কেল পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের হাজির বাড়ির মরহুম শামশুল ইসলাম তালুকদারের পুত্র এম এস, আই শ্রাবণ তালুকদারের পক্ষে উক্ত লিগ্যাল নোটিশ প্রেরণ করা হয়।

পেকুয়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ম্যানেজারের কাছে পাঠানো লিগ্যাল নোটিশে বিজ্ঞ আইনজীবি এম. মুজিবুল হক উল্লেখ করেছেন, তার মক্কেল শ্রাবণ একজন দায়িত্বশীল ব্যক্তি এবং পল্লী বিদ্যুতের গ্রাহক। সে হিসেবে নিয়মিত সরকারী ভ্যাটসহ ৫টি মিটারের বিদ্যুৎ বিল নিয়মিত পরিশোধ করে আসছেন। তার মক্কেলের পেকুয়া উপজেলার টইটংয়ের হাজী বাজারস্থ তালুকদার শপিং কমপ্লেক্সের মালিক হিসেবে তাহার বরাদ্দের ৩টি মিটারের বিদ্যুৎ বিল এপ্রিল/২২ পর্যন্ত সম্পূর্ণভাবে পরিশোধ করেছেন। এবং বাড়ির দুইটি মিটারের বিদ্যুৎ বিলও এপ্রিল/২২ পর্যন্ত পরিশোধ করেছেন।

কিন্তু গ্রাহক শাহেনা আকতারের পক্ষে বকেয়া বিল পরিশোধ করবেন মর্মে তার মক্কেলের স্বাক্ষর জালিয়াতি করে একটি ভূঁয়া অঙ্গিকার নাম সৃজন করেছেন ম্যানেজার। এরপর কোন পূর্ব ঘোষনা বা নোটিশ ছাড়াই শ্রাবণ তাণুকদারের মালিকানাধীন দোকানের ৩টি মিটার গত ১০ মে ২০২২ইংরেজী তারিখ ম্যানেজার সরেজমিনে গিয়ে অন্যায়ভাবে বিচ্ছিন্ন করেছেন।

এর ফলে তার মক্কেল শ্রাবণের সম্মানহানিসহ ২ লাখ টাকার ক্ষতি সাধিত হয়। এছাড়াও শ্রাবণের বাড়ীর বিদ্যুৎ বিল পরিশোধিত থাকার সত্বেও মে/২২ এর বিদ্যুৎ বিল, এপ্রিল/২২ এ বকেয়া দেখাইয়া একটি বিদ্যুৎ বিল প্রস্তুত করে করে পাঠানো হয়েছে।

যাহা সম্পূর্ন দায়িত্বহীনতার পরিচয়। বিজ্ঞ আইনজীবি এম. মুজিবুল হক লিগ্যাল নোটিশে আরো উল্লেখ করেছেন, তার মক্কেল শ্রাবণ তালুকদারের ৩টি মিটার অন্যায়ভাবে বিচ্ছিন্ন করার প্রতিবাদ করায় প্রকৌশলী দিপন চৌধুরী অনৈতিকভাবে টাকা দাবী করেছেন এবং অন্যায়ভাবে হয়রানী ও মিথ্যা মামলায় ফাঁসানোর চক্রান্ত করা হয়। তাই লিগ্যাল নোটিশ প্রাপ্তির ৭ দিনের মধ্যে তার মক্কেল শ্রাবণের সাথে যোগাযোগ করে বিষয়টি নিষ্পত্তি করণের জন্য বিজ্ঞ আইনজীবি লিগ্যাল নোটিশে উল্লেখ করেছেন।

অভিযোগের বিষয়ে জানতে পেকুয়া পল্লী বিদ্যুৎ জোনাল ম্যানেজার প্রকৌশলী দিপন চৌধুরীর অফিসিয়ালি মুঠোফোনে যোগাযোগ করা হলে অফিসের জুনিয়ার প্রকৌশলী মো: রকিব উদ্দিন জানান, দিপন স্যার ট্রেনিংয়ে আছে। পরে যোগাযোগ করতে অনুরোধ জানান। তার কাছ থেকে দিপন চৌধুরীর ব্যক্তিগত মুঠোফোনের নাম্বার চাইলে বলেন, তার কাছে স্যারের নাম্বার নাই।

স্যার যে অফিসিয়ালি নাম্বার ব্যবহার করেন সেটি তার কাছে রেখে গেছেন। এদিকে পেকুয়া পল্লী বিদ্যুৎ অফিসের ম্যানেজার দিপন চৌধুরী হুমকিতে জীবনের নিরাপত্তা চেয়ে চকরিয়া আদালতে গত ১২ মে একটি সাধারাণ ডায়েরী দায়ের করেছেন পল্লী বিদ্যুতের গ্রাহক শ্রবণ তালুকদার। যার জিডি নং ২১১।

এই ব্যাপারে ককসবাজার জেলার জেনারেল ম্যানেজার সাথে ফোনে কথা হলে ককসবাজার আপডেট নিউজকে জানান তিনি এই বিষয়ে কিছু জানেনা । তিনি খবর নিয়ে ব্যবস্থা নেবেন বলে আমাদেরকে জানান ।