ArabicBengaliEnglishHindi

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গাকে জাদুঘরে পাঠিয়েছেন : ডা. এনামুর রহমান


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৪, ২০২২, ১১:৫৯ পূর্বাহ্ন / ৩৪
প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গাকে জাদুঘরে পাঠিয়েছেন : ডা. এনামুর রহমান
এমরান হোসেন, জামালপুর জেলা প্রতিনিধি ->>
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে মানুষের সচেতনতা বৃদ্ধি ও দেশ এগিয়ে যাওয়ায় দুর্যোগ কমে যাচ্ছে। পাশাপাশি দেশে নানান কর্মসংস্থান সৃষ্টি হওয়ায় অভাব অনেকটা কমে গেছে। আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। মরা কার্তিকে আর চরাঞ্চলে মঙ্গা হয় না। দেশের দুর্যোগ প্রবন এলাকার উন্নয়নে যা করার দরকার সরকার তাই করছে।মঙ্গাকে এখন আমাদের প্রধানমন্ত্রী জাদুঘরে পাঠিয়েছেন ।
তিনি আরো বলেন, অতিদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচির আওতায় শ্রমিক নিয়োগের স্বচ্ছতার জন্য শুধু অগ্রাধিকার তালিকা থেকে শ্রমিক বাছাই না করে নিরপেক্ষ তালিকা প্রস্তুত করতে হবে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছেন। তিনি মাদারগঞ্জের উন্নয়নে তার পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেন।
বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) মাদারগঞ্জ-সারিয়াকান্দি নৌঘাটের রাস্তা পরিদর্শন শেষে মাদারগঞ্জে নুরুন্নাহার মির্জা কাশেম মিলনায়তনে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জামালপুর জেলা প্রসাশক মুর্শেদা জামানের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব কামরুল হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, মাদারগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ওবায়দুর রহমান বেলাল, মাদারগঞ্জ পৌর মেয়র মির্জা গোলাম কবরিয়া কবির প্রমুখ।
মতবিনিময় সভার আগে মাদারগঞ্জ-সারিয়াকান্দি সড়কটি পরিদর্শন করেন প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, মির্জা আজম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব কামরুল হাসান পরে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ও শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন।