ArabicBengaliEnglishHindi

ফিফা র‍্যাংকিং পয়েন্টে আর্জেন্টিনার উন্নতি, অবনতি ব্রাজিলের


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১১, ২০২২, ১:৪৯ অপরাহ্ন / ১৩৩
ফিফা র‍্যাংকিং পয়েন্টে আর্জেন্টিনার উন্নতি, অবনতি ব্রাজিলের

স্পোর্টস ডেস্ক ->>
ফিফা র‍্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা বেলজিয়ামের চেয়ে মাত্র ২ পয়েন্ট পিছিয়ে ছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। গত জানুয়ারি-ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাইয়ের দুটি ম্যাচে ব্রাজিল জিততে পারলেই উঠে যেত শীর্ষে।

কিন্তু ইকুয়েডরের বিপক্ষে এক ড্রয়ের ফলে বেশ কিছু পয়েন্ট হারাতে হয়েছে ব্রাজিলকে, যা প্যারাগুয়ের বিপক্ষে জয়ের পরও আসেনি। ফলে ফিফা র‍্যাঙ্কিংয়ে শীর্ষে ওঠা হয়নি নেইমারের দলের।

তখন ব্রাজিলের পয়েন্ট ছিল ১৮২৬.৩৫, বর্তমানে ১৮২৩.৪২ পয়েন্ট। তবে বড় লাফ দিয়েছে বর্তমান কোপা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ১৬.৪৮ পয়েন্ট বেড়ে তাদের পয়েন্ট দাঁড়িয়েছে ১৭৬৬.৯৯, যা তাদের তুলে দিয়েছে র‍্যাঙ্কিংয়ে চারে। পাঁচে নেমে গেছে ইংল্যান্ড। তাদের পয়েন্ট ১৭৫৫.৫২। এদিকে ১৭৮৬.১৫ পয়েন্ট নিয়ে আগের অবস্থান তিনেই আছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স।

ম্যাচ না খেললেও উন্নতি হয়েছে জার্মানির। জার্মানরা উঠে এসেছে তালিকার ১১ নম্বরে। মেক্সিকোর অবস্থান তালিকার ১২ নম্বরে। মূলত যুক্তরাষ্ট্রের অবনতি তাদের ওপরের দিকে উঠতে সাহায্য করেছে।

উন্নতি হয়েছে লুইস সুয়ারেসদের দল উরুগুয়ের। ১৭.৩৯ পয়েন্ট বেড়ে তাদের পয়েন্ট দাঁড়িয়েছে ১৬১৪.০৫, যা তাদের তুলে দিয়েছে ১৬ নম্বরে।

আফ্রিকা নেশনস কাপ জেতা সেনেগাল উঠে এসেছে ১৮ নম্বরে। ২১.২৬ পয়েন্ট কাটা গেছে কলম্বিয়ার। তাদের বর্তমান অবস্থান ১৯ নম্বরে।