ArabicBengaliEnglishHindi

ফুলবাড়ীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত


প্রকাশের সময় : অক্টোবর ২২, ২০২২, ১০:৪৪ অপরাহ্ন / ৫৪
ফুলবাড়ীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

আশরাফুল আলম ফুলবাড়ী(দিনাজপুর)থেকে ->>
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা প্রশাসনের ও উপজেলা নিরাপদ সড়ক চাই এর আয়োজনে ‘‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’’২২ উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার সকাল ১০টায় স্থানীয় পার্বতীপুর স্ট্যান্ডে নিরাপদ সড়ক চাই উপজেলা শাখার কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌর শহর প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্ত্বরে এসে শেষ হয়। সেখানে গাছের চারা রোপন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজ উদ্দিন।

পরে উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, নিরাপদ সড়ক চাই উপজেলা শাখার সভাপতি মোঃ খাজানুর হায়দার লিমন,ফুলবাড়ী থানার (ভারপ্রাপ্ত)অফিসার ইনচার্জ ও ওসি তদন্ত মোঃ শফিকুল ইসলাম, বিজিবি‘র জুনিয়র অফিসার মোঃ কারুল ইসলাম।

এসময় ফুলবাড়ী রিপোটার্স ইউনিটি‘র সভাপতি মোঃ হারুন-উর-রশীদ,সাধারন সম্পাদক আল-হেলাল চৌধুরী, দৈনিক স্বাধীন বার্তা ক্রাইম রিপোর্ট ও দৈনিক জনতার বাংলা ফুলবাড়ী উপজেলা প্রতিনিধি মোঃ আশরাফুল ইসলাম,সাংবাদিক মোকারম হোসেন, জাহাঙ্গীর হোসেন, নিরাপদ সড়ক চাই ফুলবাড়ী শাখার প্রচার সম্পাদসহ নিরাপদ সড়ক চাই ফুলবাড়ী শাখার সকল সদস্যগন উপস্থিত ছিলেন।

নিরাপদ সড়ক চাই ফুলবাড়ী শাখার সভাপতি মোঃ খাজানুর হায়দার লিমন তার বক্তব্যে বলেন, গত ২১ অক্টোবর ২০২১ থেকে ২১ অক্টোবর ২০২২ পর্যন্ত এক বছরে দিনাজপুরের ফুলবাড়ী পৌরশহর সহ উপজেলার বিভিন্ন অঞ্চলে মোট ৭১ টি ছোট বড় দুর্ঘটনা ঘটে।এসব দুর্ঘটনায় নিহত হন ২৫ জন সামান্য আহত ও গুরুতর আহত হন ১০৫ জন। ফুলবাড়ীতে অতি দুর্ঘটনা প্রবন ২১ টি স্থান চিহ্নিত করা হয়েছে নিসচা- ফুলবাড়ী শাখার প থেকে।এসব স্থানে সংশ্লিষ্টদের নিকট অনতিবিলম্বে রোড সাইন, জেব্রা ক্রসিং ও স্পিড ব্রেকার নির্মাণের দাবি জানাচ্ছি।পাশাপাশি ফুলবাড়ীতে সড়ক দূর্ঘটনা কমিয়ে হলে অবশ্যই বাইপাস সড়ক নির্মাণ জরুরী ।