ArabicBengaliEnglishHindi

বকশিগঞ্জ বিদ্যালয়ে জাতির পিতার ছবি আঁড়াল করে অন্য ছবি সাটিয়েছে


প্রকাশের সময় : সেপ্টেম্বর ৫, ২০২২, ৪:০৮ অপরাহ্ন / ১৬৪
বকশিগঞ্জ বিদ্যালয়ে জাতির পিতার ছবি আঁড়াল করে অন্য ছবি সাটিয়েছে

বকশিগঞ্জ প্রতিনিধি ->>
জামালপুর জেলা বকশিগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী নীলাখিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণিকক্ষে জাতির পিতার ছবি আঁড়াল করে অন্য ছবি সাটিয়েছে।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

 

৫ সেপ্টেম্বর সরেজমিনে প্রত্যক্ষ করা গেছে, নীলাখিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় শ্রেণিকক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ঢেকে অন্য একটি ছবি সাটানো হয়েছে। শ্রেণিকক্ষে জাতির পিতা বঙ্গবন্ধুর ছবি অবমাননার বিষয়ে সংশ্লিষ্ট বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শামীমা বেগম কোন সদোত্তর দিতে পারেননি। এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা রশিদা বেগমের নিকট জানতে চাইলে তিনি জানিয়েছেন, সতর্ক করে দেওয়া হবে। ঘটনাটি এলাকার শিক্ষার্থী অভিভাবক মহলে ছড়িয়ে পরলে ক্ষোভের সঞ্চার হয়।

এ ঘটনায় আমরা মুক্তিযোদ্ধা সন্তান বকশিগঞ্জ উপজেলা শাখার সভাপতি মোঃ সবুর খান জানিয়েছেন, দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু সরকার একযোগে ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেছেন। তারই ধারাবাহিকতায় প্রাথমিক শিক্ষা যুগোপযোগী করতে বর্তমান শেখ হাসিনা সরকার দেশে রেজিঃ বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ সহ নতুন শিক্ষক নিয়োগ অব্যাহত রেখেছেন। অযোগ্য শিক্ষক ইতিহাস ভুলে গিয়ে জাতির পিতা ও শেখ হাসিনাকে আঁড়াল করতে চায়। সঠিক তদন্ত সাপেক্ষে বিদ্যালয়ের দোষী শিক্ষকদের আইনের আওতায় আনা প্রয়োজন।

বকশিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আলহাজ মোঃ মফিজ উদ্দিন জানিয়েছেন, যার জন্ম না হলে দেশ স্বাধীন হতনা, তার ছবির উপরে অন্য কোন ছবি থাকতে পারেনা।

বঙ্গবন্ধু পরিষদ বকশিগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক অনুপ কুমার সেন এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন।