ArabicBengaliEnglishHindi

বঙ্গবন্ধুকে যখন হত্যা করা হয়,তখন পুলিশের ভূমিকা ছিল প্রশংসনীয় : চীফ হুইপ


প্রকাশের সময় : অক্টোবর ৩১, ২০২২, ১১:১০ অপরাহ্ন / ২০৬
বঙ্গবন্ধুকে যখন হত্যা করা হয়,তখন পুলিশের ভূমিকা ছিল প্রশংসনীয় : চীফ হুইপ

মীর ইমরান, মাদারীপুর _>>
মাদারীপুরে কমিউনিটি পুলিশিং ডে ও আলোচনা সভায় বাংলাদেশ জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর-১ (শিবচর) আসনের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন বলেছেন, সন্ত্রাসীরা যখন সন্ত্রাসী কার্যক্রম করে তখন কে পুলিশ কে পাবলিক কাউকেই চেনে না। তাদের স্বার্থের জন্য যা প্রয়োজন তারা তাই করে।

একটি এলাকায় যখন খারাপ কার্যক্রম হয় তখন তা প্রভাব শুধু সাধারন মানুষের উপরই পড়ে না পুলিশের উপরও পড়ে।

আমাদের এই মাদারীপুরে এক সময় সর্বহারাদের স্বর্গরাজ্য ছিল। তখন আমাদের অনেক নেতাকর্মীদের হত্যা করা হয়েছে শুধু তাই নয় পুলিশও কিন্তু রেহাই পায়নি সর্বহারা পার্টির হাত থেকে। তখন ফাঁড়িও লুট হয়েছে, পুলিশকেও হত্যা করা হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) বিকেলে মাদারীপুর পুলিশ লাইন্স ড্রিলসেডে জেলা পুলিশের আয়োজনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কমিউনিটি পুলিশিং ডে’র উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি।

এর পর দুপুরে এক বর্ণাঢ্য র‌্যালী বের করেন র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মাদারীপুর পুলিশ লাইন্স এসে শেষ হয়।

এসময় অনুষ্ঠানটি মাদারীপুরের পুলিশ সুপার মাসুদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। পুলিশিং ডে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, মাদারীপুর আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মুনীর চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবাইদুর রহমান খান (কালু), পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম (বাবু) চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ও অপস) চাইলাউ মারমা, শিবচর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাজিবুল ইসলাম, মাদারীপুর জেলা পরিষদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নবনির্বাচিত সদস্য মোঃ ইলিয়াস পাশা, মাদারীপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মনোয়ার হোসেন চৌধুরী, শিবচর থানার অফিসার ইনচার্জ মোঃ আনোয়ার হোসেন প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মনিরুজ্জামান ফকির। অনুষ্ঠান শেষে কমিউনিটি পুলিশিং এ অনবদ্য অবদান রাখায় কাঁঠালবাড়ি ইউনিয়ন পরিষদ কমিউনিটির সভাপতি মোঃ সজিব হাওলাদার ও পুলিশ পরিদর্শক সঞ্জয় কুমারকে পুরস্কৃত করা হয়।

চীফ হুইপ তার বক্তব্যে বলেন, পুুলিশ শব্দটি এমন একটি শব্দ যেটা বাংলাদেশের একটি জনপ্রিয় নাম। বঙ্গবন্ধুকে যখন হত্যা করা হয় তখন তার বাসায় পুলিশের কি ভূমিকা ছিল তা যারা ইতিহাস পড়বেন তারাই ভাল জানবেন। সেদিন পুলিশই কিন্তু চেষ্টা করার একটি সাহসী পদক্ষেপ নিতে গিয়েছিলো। এদেশে যখন বোমা আতঙ্ক , বাংলা ভাই, বিভিন্ন সন্ত্রাসী ছিল তখনও কিন্তু পুলিশের বলিষ্ঠ ভূমিকা আমরা দেখেছি। ঢাকা শহর দখলের যে ষরযন্ত্র হয়েছিল সেদিনও কিন্তু পুলিশের সাহসী ভূমিকা দেখেছি।

এছাড়াও শিবচর থানার অফিসার ইনচার্জ মোঃ আনোয়ার হোসেন,রাজৈর থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন, কালকিনি থানার অফিসার ইনচার্জ মোঃ শামীম হোসেন, ডাসার থানার অফিসার ইনচার্জ মোঃ হাসানুজ্জামান,সভাপতিত্বে স্ব-স্ব থানায় বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।