ArabicBengaliEnglishHindi

বঙ্গবন্ধু পেশাজীবী লীগের ৭ম প্রতিষ্ঠাবার্ষীকিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৭, ২০২২, ৮:২৯ অপরাহ্ন / ২৪২
বঙ্গবন্ধু পেশাজীবী লীগের ৭ম প্রতিষ্ঠাবার্ষীকিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ

এস এম জীবন ->>
বঙ্গবন্ধু পেশাজীবী লীগ এর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ রাজধানীতে আনন্দ র‍্যালী, জাতির পিতার প্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ এবং আরবান ফার্মারদের বিনামূল্যে আগাম শীত কালীন সবজির বীজ বিতরণ করে বঙ্গবন্ধু পেশাজীবী লীগ কেন্দ্রীয় কমিটি।

বঙ্গবন্ধু পেশাজীবী লীগের প্রতিষ্ঠার ৭ম বৎসর উদযাপন উপলক্ষে আজ শনিবার, ১৭ সেপ্টেম্বর ২০২২, সকাল ১১ ঘটিকায় ধানমন্ডি ৩২ নং সড়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা ও ফাতেহা পাঠ এবং অনুষ্ঠানে অংশগ্রহণ কারী প্রত্যেককে টি-শার্ট, প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেনঃ জনাব শিরীন আহমেদ এমপি সদস্য – বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্হায়ী কমিটি।

বঙ্গবন্ধু পেশাজীবী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ কৃষক লীগের সাবেক কেন্দ্রীয় নেতা বিশিষ্ট কৃষি লেখক ড. সরকার মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বিশিষ্ট শিক্ষাবিদ শেখ জামাল আহমেদের সঞ্চালনায়

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় লিডারশীপ এ্যাওয়ার্ড প্রাপ্ত সাবেক ছাত্রনেতা ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ কমিটির সন্মানিত সদস্য জনাব মো. মফিজুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ কমিটির সন্মানিত সদস্য জনাব মো. শাহ আলম, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ কমিটির সন্মানিত সদস্য জনাব মো. আবদুল কাদের, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক (অব.) কৃষিবিদ মো. মোতাহার হোসেন চৌধুরী, জাতীয় সাংবাদিক সংস্হার প্রেসিডিয়াম সদস্য সিনিয়র সাংবাদিক জনাব আতাউর রহমান হিরন, সরকারি কর্মচারি সমন্বয় পরিষদের সন্মানিত সভাপতি জনাব ফরিদ হোসেন, সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি অগ্নিবার্তা পএিকার সম্পাদক জনাব গোলাম মোস্তফা,কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক ও জাগৃক সিবিএ’র সিনিয়র সহ-সভাপতি মো. আতিকুর রহমান, বঙ্গবন্ধু পেশাজীবী লীগের কেন্দ্রীয় অর্থ বিষয়ক সম্পাদক ও গ্রামীণ কৃষি পত্রিকার সম্পাদক এস এম আশরাফুল আলম, ঢাকা বিভাগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ নুর ইসলাম, ঢাকা মহানগর উত্তরের সভাপতি আলহাজ্ব তারিকুল ইসলাম তরু, ঢাকা মহানগর উত্তর কমিটির সাধারণ সম্পাদক মীর আলাউদ্দিন বাপ্পি, ঢাকা মহানগর পশ্চিমের সভাপতি ও কেন্দ্রীয় নেতা শেখ জামাল উদ্দিন, কেন্দ্রীয় সহ-সম্পাদক ও ঢাকা মহানগর পশ্চিমের সাধারণ সম্পাদক এম জেড মাসুদ, কেন্দ্রীয় নেতা বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মো. মইনুল ইসলাম, কেন্দ্রীয় নেতা সৈয়দ মোশারফ হোসেন পাপ্পু, মো. হানিফ হাজারী , হেলাল উদ্দিন, আব্দুল আজিজ, শেখ ওয়ালী উল্লাহ অলি, ডাঃ শ্যামল, মো. নজরুল ইসলাম সরকার, মো. বাবু, এলিনা নাজমুন, মো.মাহমুদ আলম টিটু, জনাব মাহবুব সোবহান, শাহাব উদ্দিন, প্রকৌশলী নুরুল আমিন খান।

অনুষ্ঠানে গান পরিবেশন করেনঃ মুজিব সংঙ্গীত শিল্পী সার্জেন্ট ( অব.) মো.গিয়াস উদ্দিন।

ঢাকা জেলা দক্ষিণ বঙ্গবন্ধু পেশাজীবী লীগের আহবায়ক কবির হোসেন, মানিকগন্জ জেলা কমিটির সভাপতি ডা. নাসির উদ্দীন, বরিশাল মহানগরের সভাপতি বাবুল হোসেন, চাঁদপুর জেলার যুগ্ম-আহবায়ক আব্দুল হালিম, দিনাজপুর জেলার সাধারণ সম্পাদক সাংবাদিক এস এম জীবন, রংপুর জেলার আহবায়ক এডভোকেট লিটন।

এছাড়াও সংগঠনের কেন্দ্রীয়, ঢাকা বিভাগ, চট্রগ্রাম বিভাগ, সিলেট বিভাগ, রাজশাহী বিভাগ, বরিশাল বিভাগ, বরিশাল মহানগর, সাতক্ষীরা জেলা, রংপুর জেলা, চাঁদপুর জেলা ও দিনাজপুর জেলা, ঢাকা জেলা (উত্তর ও দক্ষিণ), ঢাকা মহানগর ( উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম), বরিশাল মহানগর, বাংলাদেশ বেতার প্রাতিষ্ঠানিক ইউনিট কমিটি সহ ঢাকা মহানগরের বিভিন্ন থানার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ এর পর প্রায় চার শতাধিক ব্যক্তিকে উন্নত জাতের আগাম শীত কালীন সবজি বীজ ফ্রী বিতরণ করা হয় বিতরণ কার্যক্রম এর শুভ উদ্বোধন করেন মাননীয় সংসদ সদস্য জনাব শিরীন আহমেদ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বঙ্গবন্ধু পেশাজীবী লীগের নেতাকর্মীদের মেধা, পরিশ্রম, ত্যাগ ও দক্ষতায় আওয়ামী লীগ আরও গতিশীল হবে এবং বাংলাদেশ এগিয়ে যাবে। বাঙালি জাতির প্রতিটি মহৎ, শুভ ও কল্যাণকর অর্জনে আওয়ামী লীগের ভূমিকা রয়েছে, ইনশাআল্লাহ, ভবিষ্যতে আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে জাতির পিতার স্বপ্নের সুখী-সমৃদ্ধ, উন্নত ও আধুনিক সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা করবে।

প্রতিষ্ঠাতা সভাপতি ড. সরকার মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, গণমানুষের প্রতিষ্ঠান আওয়ামী লীগ এ দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠা ও ভাগ্যোন্নয়নে নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছে।

দীর্ঘ এই পথচলায় অধিকাংশ সময় আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন বাঙালির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনা।

যাদের বলিষ্ঠ নেতৃত্বের কারণেই আওয়ামী লীগ সুদৃঢ় সাংগঠনিক ভিত্তির ওপর দাঁড়িয়েছে এবং জনমানুষের আবেগ ও অনুভূতির বিশ্বস্ত ঠিকানা হিসাবে প্রতিষ্ঠিত।