ArabicBengaliEnglishHindi

বলিউড রাজত্বের দিন হয়তো শেষ : সালমান


প্রকাশের সময় : মার্চ ৩০, ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন / ৮৬
বলিউড রাজত্বের দিন হয়তো শেষ : সালমান

বিনোদন ডেস্ক ->>
ভারতে দক্ষিণী চলচ্চিত্রের দাপট নতুন নয়। তবে ‘বাহুবলী’ থেকে শুরু করে সবশেষ ‘আর আর আর’ পর্যন্ত যেভাবে দক্ষিণী সিনেমা বক্স অফিস কাঁপাচ্ছে, তাতে অনেকেই মনে করছেন বলিউড রাজত্বের দিন হয়তো শেষ হয়ে আসছে। যেমনটা মনে করেন খোদ বলিউডের ভাইজান খ্যাত অভিনেতা সালমান খানও।

সম্প্রতি পরিচালক এস এস রাজামৌলির নতুন ছবি ‘আর আর আর’ বক্স অফিস দাপিয়ে বেড়াচ্ছে। কদিন আগে ‘পুষ্পা’ ছবিটিও রীতিমতো বলিউডের ঘাড়ে নিশ্বাস ফেলেছে।

এদিকে কাছাকাছি সময়ে মুক্তি পাওয়া ‘আর আর আর’ ছবির সঙ্গে পাল্লা দিচ্ছে সঞ্জয় লীলা বানসালির ‘গঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ এবং পরিচালক বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মির ফাইলে’। মুক্তির প্রথম চারদিনেই ‘আর আর আর’ এর হিন্দি ভার্সন ৪০ কোটি রুপি ব্যবসা করে ফেলেছে।

‘আর আর আর’ সিনেমার এমন ব্যবসা সফলতায় মনে মনে হয়তো ততটা খুশি হতে পারেননি বলিউড সুপারহিরো সালমান খান।

মুম্বাইয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে দক্ষিণী ছবির সাফল্য নিয়ে নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে সল্লু ভাই বলেন- ‘আর আর আর’ ছবি ভালো ব্যবসা করছে, তা সত্যিই দারুণ খবর। তবে এটা বুঝতে পারি না দক্ষিণী ছবি আমাদের এখানে ভাল চললেও, আমাদের ছবি দক্ষিণে কেন ভালো চলে না?

বলিউড ভাইজানের কথায়- হিরোইজমই ছবির আসল ইউএসপি। বলিউড প্রথম থেকেই এ ধরনের ছবি তৈরি করতে আগ্রহ দেখিয়েছে। আমার ছবিগুলো সবই তা-ই। যে ছবি দেখে গায়ের রক্ত গরম হবে, সেরকমই ছবি বানানো উচিত। এ ফমুর্লা দক্ষিণের আগে বলিউডে ছিল। এখন আমাদের ফমুর্লাতেই দক্ষিণী ছবি মারকাটারি ব্যবসা করছে।

সালমান তার নিজের অভিনীত ‘দাবাং’ ছবিটি ব্যবসা সফলতার জন্য দক্ষিণ ভারতে পবন কল্যাণের তেলুগু ভাষায় করার কথা উল্লেখ করে বলেন, দক্ষিণী সিনেমার দাপটে মনে হচ্ছে বলিউড দিন দিন পিছিয়ে পড়ছে।

এরইমধ্যে দক্ষিণী ছবিতে অভিনয় করতে যাচ্ছেন সালমান খান। তেলুগু সুপারস্টার চিরঞ্জীবীর আগামী ছবি ‘গডফাদার’ দিয়েই দক্ষিণী ইন্ডাস্ট্রিতে সাইন করবেন বজরঙ্গী ভাইজান।

মালায়ালাম ‘লুসিফার’ ছবিটিই তেলুগু ভাষায় রিমেক করছেন চিরঞ্জীবী। যেখানে ভাইটাল রোলে পর্দা কাঁপাবেন সালমান।