ArabicBengaliEnglishHindi

বাংলাদেশ আওয়ামী লীগের দুঃসময়ে রাজপথ কাঁপানো সংগঠনের নাম বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্মলীগ


প্রকাশের সময় : জুলাই ৩, ২০২২, ৭:২০ অপরাহ্ন / ১৫৩
বাংলাদেশ আওয়ামী লীগের দুঃসময়ে রাজপথ কাঁপানো সংগঠনের নাম বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্মলীগ

এস এম জীবন ->>
এক সময়ে রাজপথ কাপানো সংগঠন আওয়ামী লীগের সভাপতির হাতকে শক্তিশালী করেছেন যে সংগঠন তা এখন বিলুপ্তির পথে।

১/১১ সরকারের সময় জননেত্রী শেখ হাসিনার মুক্তির আন্দোলন করার নাম করে কতজনের ভাগ্যের কত প্রকার পরিবর্তন হয়েছে কিন্ত বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগ এবং এই সংগঠনের নেতৃবৃন্দ জনাব এ কে ফাইয়াজুল হক রাজু , জনাব শামীম খানের নেতৃত্বে জনাব জাভেদ ইকবাল, আবু তৌহিদ, শরীফ খান , জাহাঙ্গীর আলম সহ তৎকালীন নেতা কর্মীরা এত আন্দোলন করে নেত্রী কে মুক্ত করলেন কিন্ত সংগঠন বা নেতৃবৃন্দের কৃতিত্ব কেউ মনে রাখেনি।

কেউ খোঁজ করেনি বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগ কোথায়, রাজু শামীম খান রা কোথায় ?

অথচ সেই আন্দোলনে কোন সংগঠন রাজপথে ব্যানার নিয়ে নামতে পারেনি , কত নেতার কত কৌশল দেখতে হয়েছে তাদের, তবে বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্মলীগ এর অবদান অবিশ্বরনীয়।যাদের কোন খোঁজ ও ছিলনা তাঁরা বহাল তবিয়তে আছে কিন্ত বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগ এবং রাজপথের সেই লড়াকু নেতৃবৃন্দের ভাগ্যের পরিবর্তন হয়নি বরং বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগ এখন নেতৃত্ব সংকটে এবং অস্তিত্ব নিয়ে নেতা কর্মী রা দ্বিধান্বিতায় ভুগছে।

কয়েকজন নেতার সঙ্গে আলাপ চারিতায় রাজনৈতিক ভাবে অবমূল্যায়ন এর কথা তুলে আসে। আওয়ামী লীগের দুঃসময়ে নেত্রীর মুক্তির আন্দোলনে বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের ভুমিকা মূল্যায়ন করা উচিৎ ছিল বলে মনে করেন তারা।তবে কেহ কেহ বলেন তৎকালীন সেই লড়াকু নেতৃবৃন্দের উচিৎ বলে দাবি করেন আওয়ামী লীগের নেতাদের সামনে যাওয়া ।

আশা করি আওয়ামী লীগ এবং বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগ নেতৃবৃন্দ সংগঠনের এই সংকট দুর করতে রাজপথের সেই ভুমিকা গ্রহণ করে সংগঠনকে সুসংহত করে সকল প্রশ্নের অবসান ঘটাবেন।