ArabicBengaliEnglishHindi

বাংলাদেশ হতে কর্মী নিয়োগের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মালদ্বীপের স্পীকারকে অনুরোধ


প্রকাশের সময় : অগাস্ট ২৩, ২০২২, ৬:২৩ অপরাহ্ন / ৪৪
বাংলাদেশ হতে কর্মী নিয়োগের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মালদ্বীপের স্পীকারকে অনুরোধ

মোহাম্মদ মাহামুদুল মালদ্বীপ প্রতিনিধি ->>
মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ মালদ্বীপে কর্মরত প্রবাসী কর্মীদের সুযোগ সুবিধা সমুন্নত রাখা ও বাংলাদেশ হতে নতুন কর্মী নিয়োগের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্পীকার কে অনুরোধ জানান।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

 

২৩ আগস্ট মালদ্বীপের (পিপলস মজলিস) সংসদ ভবনের এর স্পীকার ও সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদ এর সাথে মজলিস অফিসে সৌজন্য সাক্ষাত করেন।

তাঁরা উভয় দেশ ও ভাতৃপ্রতিম জনগণের মধ্যকার চমৎকার সম্পর্কের বিষয়ে উল্লেখ করেন। স্পীকার বাংলাদেশের কৃষি ক্ষেত্রের ব্যাপক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন ও মালদ্বীপের কৃষি উন্নয়নে প্রয়োজনীয় যৌথ উদ্যোগ গ্রহনের বিষয়ে আলোকপাত করেন।

তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের সাম্প্রতিক উন্নতি বিষয়ে উল্লেখ করেন ও বিশ্বের বুকে বাংলাদেশকে অর্থনৈতিক উন্নয়নের রোল মডেল হিসাবে দাঁড় করানোর জন্য শেখ হাসিনা সরকারের বিশেষ প্রশংসা করেন।

আলোচনার এক পর্যায়ে স্পীকার বাংলাদেশের উন্নয়ন ও সার্বিক অবস্থা স্বচক্ষে দেখার জন্য বাংলাদেশ সফরের বিষয়েও তার আগ্রহ ও সম্মতি ব্যক্ত করেন।

পরিশেষে দক্ষিণ এশিয়ার ভাতৃ প্রতিম এই দুই দেশের দ্বিপাক্ষিক সহযোগিতা উত্তরোত্তর বৃদ্ধি করার প্রতিশ্রুতি ব্যক্ত করে আলোচনা শেষ হয়।

পিপলস মজলিস (সংসদ ভবনের) সেক্রেটারী ফাতিমা নিউসা এবং বাংলাদেশ মিশনের প্রথম সচিব মো সোহেল পারভেজ বৈঠকে উপস্থিত ছিলেন দ্বীপরাষ্ট্র মালদ্বীপে বর্তমানে বাংলাদেশি প্রবাসীর সংখ্যা প্রায় ১ লাখ। এর মধ্যে ৫০ হাজারের মতো শ্রমিক অবৈধভাবে অবস্থান করছে এবং অনিয়মিতভাবে কাজ করছে।

উল্লেখ ২০১৯ সালের সেপ্টেম্বর থেকে মালদ্বীপ সরকার বাংলাদেশ থেকে নতুন কর্মী নিয়োগ বন্ধ রেখেছে যদি অন্য দেশ থেকে প্রতিনিয়ত কর্মীরা আসছে মালদ্বীপ।