ArabicBengaliEnglishHindi

বিডিইউতে শেখ রাসেল দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও বৃক্ষরোপণ


প্রকাশের সময় : অক্টোবর ১৮, ২০২২, ১০:৪৩ অপরাহ্ন / ৬৯
বিডিইউতে শেখ রাসেল দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও বৃক্ষরোপণ

স্বপন সরকার,কালিয়াকৈর(গাজীপুর) প্রতিনিধি ->>
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মদিন ও শেখ রাসেল দিবস-২০২২ উপলক্ষ্যে ১৮ অক্টোবর ২০২২,মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস গাজীপুরের কালিয়াকৈরে এক আলোচনা সভার আয়োজন ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.মো.মাহবুবুল আলম জোয়ার্দার বলেন, শহীদ শেখ রাসেল এর জীবনের শুরুকে আমরা কয়েকটি শব্দ দিয়ে সংজ্ঞায়িত করতে পারি। তারমধ্যে একটি হচ্ছে নির্মলতা। শিশুরা সবসময় নির্মল থাকে। তাই শেখ রাসেল নির্মলতার প্রতীক। শিশু রাসেল যে নির্মল সে বিষয়টি তিনি তাঁর জীবনের শেষ দিন পর্যন্ত প্রকাশ করে গেছেন। দ্বিতীয়টি হচ্ছে দুরন্ত প্রাণবন্ত নির্ভীক।শেখ রাসেল ছিলেন দুরন্ত প্রাণবন্ত নির্ভীক।কারণ তিনি খুব সাধারণ একটি স্কুলে পড়াশুনা করতেন,সেই স্কুলে তাঁর যে সহপাঠীরা ছিলেন তাদের সাথে ছোট্ট শিশুদের যে দুরন্তপনা সেই দুরন্তপনা তিনি করতেন। তাঁর খাবারটাও তিনি অন্যদের সাথে ভাগাভাগি করতেন।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড.মোঃ আনোয়ার হোসেন বলেন, এই দিবসটি পালনের সার্থকতা তখনি হবে যখন আমরা দেখবো পৃথিবীতে আর কোন শিশুকে এমনি ভাবে নির্মম হত্যার শিকার হতে হয় নি,কোন শিশুকে নির্যাতন করা হয় নি বা শিশু শ্রমকে লাভজনক কাজে ব্যবহার করা হয় নি।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,বিশ্ববিদ্যালয়ের পরিচালক অর্থ ও হিসাব মো.আশরাফ উদ্দিন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান সামছুদ্দীন আহমেদ। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.মো.মাহবুবুল আলম জোয়ার্দার এবং ট্রেজারার প্রফেসর ড.মোঃ আনোয়ার হোসেন শেখ রাসেলের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি ঔষধি গাছের চারা রোপণ করেন।