ArabicBengaliEnglishHindi

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির প্রস্তুত,রহস্যজনক কারণে ঘোষণা করছে না তফসীল


প্রকাশের সময় : সেপ্টেম্বর ৩, ২০২২, ৬:৪২ অপরাহ্ন / ৭৭
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির প্রস্তুত,রহস্যজনক কারণে ঘোষণা করছে না তফসীল

বকশিগঞ্জ প্রতিনিধি ->>
জামালপুর জেলা বকশিগঞ্জ উপজেলার দক্ষিণ কান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনে সকল প্রস্তুতি সম্পন্ন হওয়ার পরও রহস্যজনক কারণে তফসীল ঘোষণা করা হচ্ছেনা; এমন অভিযোগ উঠেছে।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

জানাগেছে, বকশিগঞ্জ উপজেলার দক্ষিণ কান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হয়েছে প্রায় বছর হয়েছে। পরে গঠন করা হয়েছিল এডহক কমিটি। ৩ মাস মেয়াদের এডহক কমিটির মেয়াদও শেষ।

এরপর উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পদে নির্বাচন করাতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বিদ্যোৎসাহী সদস্য, মাধ্যমিক শিক্ষক প্রতিনিধি, দাতা সদস্য, ওই বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধি, অভিভাবক সদস্য সহ ভোটার তালিকা হালনাগাদ করেছে সভাপতি নির্বাচন উপলক্ষে। বিদ্যোৎসাহী সদস্য মোঃ রুহুল আমিন ও মোছাঃ রোজিনা বেগম। দাতা সদস্য হিসেবে মনোনীত হয়েছে রাহেলা বেওয়া। উচ্চ বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধি মোঃ কারীমুল ইসলাম মনোনয়ন হয়েছে। বিদ্যালয়টিতে অভিভাবক ভোটার সংখ্যা ২শ ৮ জন। অভিভাবক সদস্য নির্বাচিত হয়েছে মোঃ আবুল কাশেম, মোঃ আতাউর রহমান, লিপি আক্তার ও মাহমুদা বেগম। তন্মধ্যে আবুল কাশেম ও আতাউর রহমান বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি প্রার্থী।

দক্ষিণ কান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনে কালক্ষেপনের বিষয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মালেক জানান, ম্যানেজিং কমিটির সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সভাপতি প্রার্থী আবুল কাশেম ও আতাউর রহমান মামা-ভাগ্নে। দুইজনে মিল হয়ে গেলে আর নির্বাচনের প্রয়োজন নেই।

তফসীল ঘোষণার বিষয়ে সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ মাজেদুল ইসলাম জানিয়েছেন, ম্যানেজিং কমিটির নির্বাচন উপলক্ষে ২০২২ সালে ভোটার তালিকা হালনাগাদ করা হয়েছে। বিধিঅনুযায়ী নতুন করে ২০২২ এর শিক্ষার্থী অভিভাবকদের সকল সদস্য নির্বাচিত করার পর তফসীল ঘোষণা করা হবে।

তফসীল ঘোষণা বিড়ম্বনায় এলাকাবাসী ও অভিভাবক মহল দ্রুত তফসীল ঘোষণাপূর্বক সভাপতি নির্বাচিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে।