ArabicBengaliEnglishHindi

বিয়েতে মৌনীর মত ট্র্যাডিশন্যাল লুক চান?


প্রকাশের সময় : জানুয়ারী ৩১, ২০২২, ৭:০০ অপরাহ্ন / ৪৬৬
বিয়েতে মৌনীর মত ট্র্যাডিশন্যাল লুক চান?

ফ্যাশন ডেস্ক ->>
বিয়ের সাজ ( Wedding make up) কেমন হবে এই নিয়ে কিন্তু অনেক দিন ধরেই চলতে থাকে পরিকল্পনা। সব মেয়েই চান এই বিশে, দিনে তাঁকেই যেন সবচেয়ে বেশি সুন্দর লাগে। তাঁর সাজ ( Wedding make up look) যেন সকলেরই নজর কাড়ে। ফলে কেমন শাড়ি পরবেন, কেন গয়না, ফুল, মেকআপ ( Simple wedding make up) হবে সেই নিয়ে নিজেরাই কিন্তু দীর্ঘদিন ধরে গবেষণা করেন। বিয়েতে নিয়ম আচারের সঙ্গে সঙ্গে বেশ কিছু অনুষ্ঠান থাকে। আর এই প্রতিটা অনুষ্ঠানের কিন্তু আলাদা সাজ থাকে। কেউ বেছে নেন শাড়ি। কেউ বাবার লেহেঙ্গা। আবার অনেকেই আজকাল ইন্দো ওয়েস্টার্ন পরছেন। তবে বিয়ের দিনে সব মেয়েকেই কিন্তু সবচেয়ে বেশি ভাল লাগে সাবেকিয়ানায়। সদ্য বিয়ে সেরেছেন অভিনেত্রী মৌনী রায়। দক্ষিণ ভারতীয় এবং খাঁটি বাঙালি রীতি মেনেই বিয়ে হয়েছে তাঁর। বিয়ের দিন সাজতে তাঁর মৌনীর মত? রইল বিশেষ টিপস।

বিয়ের দিন যে ভাবে আপনি নিজেকে দেখতে চান সেই ভাবেই সাজুন। কেউ একরকম সেজেছেন বলে আপনাকেও যে তাই করতে হবে এমন কিন্তু নয়। যে সাজে আপনি নিজে স্বচ্ছন্দ্য বোধ করবেন তেমন ভাবেই নিজেকে সাজিয়ে তুলবেন।
কালে দক্ষিণ ভারতীয় রীতিতে বিয়ে হয় মৌনার। সকালের জন্য তিনি বেছে নিয়েছিলেন ট্র্যাডিশন্যাল লাল-সাদার দক্ষিণ ভারতীয় সিল্ক। সেই সঙ্গে দক্ষিণের মানানসই গয়না, গজরা। হেয়ার স্টাইলও কিন্তু ছিল সেই রকমই। কপালে ছোট্ট টিপ। ঠোঁটে লিপগ্লস।

আবার গায়ে হলুদের অনুষ্ঠানে অভিনেত্রী বেছে নিয়েছিলেন সাদা। সাদা লেহঙ্গা আর ফুলে নিজেকে সাজিয়েছিলেন তিনি। হেয়ার বা মেকআপ কোনওটাতেই কিন্তু বিশেষ আধিক্য ছিল না।

মেহেন্দিতে হলুদ রঙের লেহঙ্গা পরেছিলেন তিনি। তখনও মেকআপ বলতে শুধুমাত্র স্মোকি আইজ। আছাড়াও টিকলি, লেহঙ্গার সঙ্গে মানানসই হার-দুল। ব্যাস সাজ কমপ্লিট।

তবে সব থেকে বেশি নেটিজেনদের নজর কেড়েছে মৌনার বাঙালি বধূর লুক। সব্যসাচী মুখোপাধ্যায়ের ডিজাইনে লাল রঙের লেহঙ্গায় সেজেছিলেন তিনি। সঙ্গে খোঁপা, তাতে ফুল। সোনার গয়না, টায়রা-টিকলি, বড় নথ কোনও কিছু বাকি ছিল না। চোখ থেকে ঠোঁট মেকআপ কিন্তু ছিল যথাযথ। আইল্যাশ পরেছিলেন অভিনেত্রী। এতে চোখের একেসপ্রেশন আরও বেশি ভাল করে বোঝা যায়। ঠোঁটে ছিল পিংক লিপস্টিক। এছাড়াও গোল্ডেন আইশ্যাডো ব্যবহার করেছিলেন তিনি। তাও কিন্তু লেহঙ্গার সঙ্গে ম্যাচিং করেই। মৌনীর মাথার ওড়নাটিও ছিল চমৎকার। সব মিলিয়ে তাঁর সাজ ছিল ভীষণ রকম পরিপাটি। বিয়ের দিন যত বেশি সাধারণ সাজতে পারবেন তত বেশি কিন্তু সুন্দর লাগবে। অতিরিক্ত মেকআপ বা আইশ্যাডোর ব্যবহার কিন্তু এদিন মোটেই দেখতে ভাল লাগে না।