ArabicBengaliEnglishHindi

মাদক মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১১, ২০২২, ৮:৪৩ অপরাহ্ন / ৭৩
মাদক মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

এস এম জীবন ->>
রাজধানীর বাড্ডা এলাকা থেকে মাদক মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেফতার করেছে শাহআলী থানার একটি চৌকস টিম।

গতকাল ( ১০ ই সেপ্টেম্বর ) শনিবার রাজধানীর বাড্ডা থানা এলাকা থেকে বিল্লাল নামে এক সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেপ্তার কৃত আসামীর বেলাল হোসেন (৩২) বাড়ি ময়মনসিংহের গফরগাঁওয়ের শোনাতলা গ্রামে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয় বলে নিশ্চিত করেছেন শাহআলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব আমিনুল ইসলাম পিপিএম।

মাদক মামলায় তার সাজা হয়েছিল দুই বছরের, এরপর থেকে তিনি পলাতক ছিলেন হিজড়ার বেশ ধারন করে আত্মগোপনে থাকেন ৭ বছর কিন্তু শেষ রক্ষা হলো না,অবশেষে ধরা পড়েন আসামী বিল্লাল, গতকাল শনিবার রাজধানীর বাড্ডা থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

শাহআলী থানার অফিসার ইনচার্জ জনাব আমিনুল ইসলাম পিপিএম বলেন বিল্লাল হোসেনের বিরুদ্ধে ২০১২ সালের ৭ সেপ্টেম্বর শাহআলী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়। এরপর মামলা থেকে জামিনে বের হয়ে মামলার দায় হতে বাঁচার জন্য শাহআলী থানা এলাকা ছেড়ে অন্যএে গত সাত বছর ধরে হিজড়া সেজে অজ্ঞাত স্থানে বসবাস করেন আসামী বিল্লাল।

ওই মামলায় আসামি বিল্লালের দুই বছর সাজা হয়, যা গত তিন বছর যাবৎ শাহআলী থানায় মুলতবি ছিল। অতঃপর গোপন সংবাদের মাধ্যমে আসামির বর্তমান ঠিকানা সংগ্রহপূর্বক সুনির্দিষ্ট অবস্থান নির্ণয় করেন বাড্ডা থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে তার প্রকৃত নাম ও ঠিকানা নিশ্চিত হওয়া যায়।

গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে আসামি বিল্লাল জানান, তিনি প্রকৃতপক্ষে হিজড়া নন, মামলায় আটক হওয়ার পর বিজ্ঞ আদালত হতে জামিনে মুক্ত হয়ে পুলিশের গ্রেফতার এড়ানোর জন্য হিজড়ার ছদ্মবেশ ধারণ করেন

শাহআলী থানার অফিসার ইনচার্জ এর দিক নির্দেশনায় এএসআই (নিঃ) মোহাম্মদ মিজানুর রহমান সংগীয় এসআই রবিউল ইসলাম, এসআই অমিতাভ রায়, ও এএসআই আনিছুর রহমান সহ থানা এলাকায় হোন্ডা মোবাইল -৭২২ ডিউটি চলাকালে সিরা-৭২ ডিউটিরত এসআই/সাব্বির হাসান ভুইঁয়া এর সহযোগিতায় লাল কালির ০২ বছরের সাজা প্রাপ্ত আসামী গ্রেফতার এড়ানোর জন্য স্বাভাবিক জীবন হইতে হিজড়ার বেশ ধারন করে পলাতক আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়।