ArabicBengaliEnglishHindi

মাদারীপুরের কালকিনিতে নদী পুনঃখনন কাজের উদ্বোধন করেন, সোবহান গোলাপ 


প্রকাশের সময় : নভেম্বর ৩০, ২০২২, ৩:২৩ অপরাহ্ন / ২৮৬
মাদারীপুরের কালকিনিতে নদী পুনঃখনন কাজের উদ্বোধন করেন, সোবহান গোলাপ 

মীর ইমরান, মাদারীপুর ->>
২০২১- ২২ অর্থ বছরে সারাদেশে পুকুর, খাল উন্নয়ন প্রকল্প এর আওতাধীন মাদারীপুর জেলার কালকিনি উপজেলার উত্তর রমজানপুরের কাটাখালী পালরদী নদী হতে উত্তর রমজানপুর বাজার পর্যন্ত খাল পুনঃখনন কাজের উদ্বোধন করেন মাদারীপুর -৩( কালকিনি) সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ,ডক্টর আব্দুস সোবহান গোলাপ এমপি।

উদ্বোধন অনুষ্ঠানে তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় এলাকায় প্ররিবেশভিত্তিক অভিযোজন পদ্ধতি বাস্তবায়ন করছে সরকার।

এর অংশ হিসেবে ঢাকা বিভাগের মাদারীপুর জেলার কালকিনি উপজেলা খাল-বিল ও পুকুর পুনঃখনন হচ্ছে। এলাকায় বৃষ্টির পানি ধারণের জন্য পুকুর-খাল খনন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে বলেও জানান তিনি।
তিনি আরও বলেন, অভিযোজন কার্যক্রমের অংশ হিসেবে স্থানীয় জনগণের জন্য ঔষধিগুণ গাছ, মাছ, বিভিন্ন ধরনের ফলের চাষসহ প্ররিবেশবান্ধব সহ বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহণ করা হবে। সর্বস্তরের জনগণকে সম্পৃক্ততা করেই জলবায়ু পরিবর্তনজনিত প্রভাব মোকাবেলা করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন কালকিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর গোলাম ফারুক, মাদারীপুর জেলা নির্বাহী প্রকৌশলী ( এলজিইডি) মোঃ আশরাফ আলী খান, কালকিনি উপজেলার আওয়ামী লীগের সহ সভাপতি আওলাদ হোসেন মাস্টার, কালকিনি পৌরসভার মেয়র এস এম হানিফ, কালকিনি উপজেলা ভূমি কর্মকর্তা মোঃ কায়েছুর রহমান, উপজেলা প্রকৌশলী মোঃ রেজাউল করিম, কালকিনি উপজেলার আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক লোকমান সরদারসহ আরো উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন পর্যায়ে নেতৃবৃন্দৃরা।