ArabicBengaliEnglishHindi

মাদারীপুরে ইতালি প্রবাসী জাহাঙ্গীর ফরজীর নিজস্ব অর্থায়নে আত্মধুনিক মসজিদ ও মাদ্রাসা নির্মাণের শুভ উদ্বোধন


প্রকাশের সময় : নভেম্বর ৪, ২০২২, ৬:০৫ অপরাহ্ন / ১৪০
মাদারীপুরে ইতালি প্রবাসী জাহাঙ্গীর ফরজীর নিজস্ব অর্থায়নে আত্মধুনিক মসজিদ ও মাদ্রাসা নির্মাণের শুভ উদ্বোধন

মীর ইমরান মাদারীপুর ->>
মাদারীপুরের শিবচরের ভদ্রাসন ইউনিয়নে জাহাঙ্গীর ইতালি প্রবাসীর উদ্যোগে আত্মধুনিক একটি মসজিদের শুভ উদ্বোধন হয়েছে।

বৃহস্পতিবার ( ৩ নভেম্বর) বেলা ২ টায়,শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল লতিফ মোল্লা, প্রধান অতিথি থেকে, ভদ্রাসনের ফরাজী বাড়িতে আত্নআধুনিক মসজিদ ও মাদ্রাসা ভিত্তি প্রস্তর স্থাপনার শুভ উদ্বোধন করেন ।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভদ্রাসন ইউনিয়নে চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল রহিম বেপারী, উমেদপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান জামান মুন্সী, ভদ্রাসন পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই মোঃ মাহ্তাবুর রহমান। মসজিদ ও মাদ্রাসার উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ইতালি প্রবাসী মোঃ জাহাঙ্গীর ফরজী ।

বেলা ১-৩০মিনিটে অনুষ্ঠানের কোরআন তেলোয়াতের মাধ্যমে প্রথম অংশে উদ্বোধনীয় কার্যক্রম শুরু হয় । এরপর ইসলামিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন উপস্থিতি অতিথি বৃন্দ এ সময় প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল লতিফ মোল্লা বলেন প্রত্যেকটি মসজিদ ও মাদ্রাসা ছদগায় জারিয়া, পাশাপাশি মসজিদ ও মাদ্রাসা দ্বীনের শিক্ষা নেওয়ার একটি বড় ভূমিকা রাখেন।

মাদ্রাসায় আল্লাহ কোরআন ও দ্বীনের শিক্ষা দেওয়া হয়। মাদ্রাসার গুরুত্বপূর্ণ এজন্যই কোরআন হাদিস ও আল্লাহর হুকুম হকাম যা কিছু আছে এই মাদ্রাসা থেকেই তা শিক্ষা নেওয়া হয়। একমাত্র মাদ্রাসার মাধ্যমে ইসলামিক সঠিক শিক্ষা প্রতিষ্ঠান সম্ভব তাই যারা ছবি নিয়েতে ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ মাদ্রাসা নির্মাণ করবে আল্লাহ তা’আলা তাদের এই সহি নিয়ত হিসেবে বরকত দেবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ভদ্রাসন ইউনিয়নে চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল রহিম বেপারী বলেন আল্লাহ শুধু মানুষের উদ্দেশ্যটাই দেখে উদ্দেশ্য ভালো হলে তার সকল কিছুই ভালো বলে আল্লাহতালা গ্রহণ করে আমাদের পোশাক আশাক চেহারা দেখে কোন কিছু অনুমান করা যায় না, মানুষ সেবা অত্যন্ত একটি মহান কাজ এ কাজ সবাইকে দ্বারা হয় না তবে সবার করা উচিত কারা প্রতিবেশী সকলকে সাথে নিয়ে ভালো কাজ পৃথিবীর যেকোন স্থান থেকেই করা যায়।

আরেকজন বিশেষ অতিথি উমেদপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান জামান মুন্সী বলেন ফরাজী বাড়িতে আত্নআধুনিক একটি মসজিদ ও মাদ্রাসা নির্মাণ হচ্ছে এটা একটি ভালো কাজ আমরা পৃথিবীতে এই ভালো কাজগুলো প্রতিদান আখেরাতে পাওয়া যাবে।

আল্লাহ ঘর মসজিদ ও মাদ্রাসারটি আল্লাহ তায়ালা কবুল করুক এদোয়া করি পাশাপাশি উপস্থিতি হুজুরদের প্রতি বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি বিভিন্ন স্থানে দেখা যাচ্ছে ছোট ছোট কোমলমতি বাচ্চাদের মাদ্রাসায় শিক্ষাদানের জন্য দেওয়া হলেও সেখানে কিছু দুষ্কৃতিকারী মোলভীদের হাতে ঐই বাচ্চারা নির্যাতিত হয় এগুলো থেকে সবাইকে বিরত থাকতে হবে শিশু বাচ্চাদেরকে দ্বীনের শিক্ষায় শিক্ষিত করতে হলে তাদেরকে ভালোবাসা দিয়ে শিক্ষা গ্রহণ করতে সহযোগিতা করতে হবে।আধুনিক নকশায় এই মসজিদ-মাদ্রাসাটি নিজস্ব অর্থায়নে ইতালি প্রবাসী মোঃ জাহাঙ্গীর ফরজীর উদ্যোগে নির্মাণ হচ্ছে আমরা এর মঙ্গল কামনা করছি।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আধুনিক নকশায় নির্মিত মসজিদ ও মাদ্রাসারটি জন্য অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ইতালি প্রবাসী মোঃ জাহাঙ্গীর ফরাজী অত্র এলাকার সকলের সব বিষয়ে সহযোগিতা কামনা করেন।