ArabicBengaliEnglishHindi

মাদারীপুর আদালত প্রাঙ্গনে ডিজিটাল ড্যাশ বোর্ডর উদ্বোধন


প্রকাশের সময় : নভেম্বর ২, ২০২২, ১১:৩০ অপরাহ্ন / ২২৪
মাদারীপুর আদালত প্রাঙ্গনে ডিজিটাল ড্যাশ বোর্ডর উদ্বোধন

মীর ইমরান মাদারীপুর ->>

মাদারীপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সামনে মঙ্গলবার সকালে ডিজিটাল ড্যাশ বোর্ড এর শুভ উদ্বোধন করেন মাদারীপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ ইসমাইল হোসেন। ড্যাশ বোড উদ্বোধন ফলে বিচার প্রার্থীরা এখন তাদের মামলার সর্বশেষ অবস্থা , মামলার পরবর্তী তারিখ, সমন পর্যায়, সাক্ষী পর্যায়, রায় সাজা না খালাস সব ধরনর তথ্য পাবে একটি ড্যাশ বার্ড থেকে। এর ফলে বিচার প্রার্থীদের কোটে ঘুর ঘুর মামলার লিস্ট দেখা ও তথ্য নিতে হবে না। এক জায়গা থেকেই মামলার সর্বশেষ তথ্য পাওয়া যাবে।

এ সময় উপস্থিত ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক জেলা ও দায়রা জজ মোঃ রফিকুল ইসলাম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রট মামুনুর রশিদ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ লায়লাতুল ফেরদৌস ও মোঃ. ইউসুফ হোসেন, ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল এর বিচারক মোঃ শরীফুল হক, যুগ্ম জেলা ও দায়রা জজ কাহিনুর আরজুমান, মোঃ আব্দুল্লাহ আল মাসুদ, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রট মোহাম্মদ হাসান, মোঃ ফয়সাল আল মামুন, জুডিসিয়াল ম্যাজিস্ট্রট কে এম আলমগীর হোসাইন, অভিজিৎ চৌধুরী, মোঃ সাজিদ উল হাসান চৌধুরী, জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. এমদাদুল হক খান, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হাওলাদার, পাবলিক প্রসিকিউটর মোঃ সিদ্দিকুর রহমান সিংসহ বিচার বিভাগর কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

মাদারীপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রট আদালতের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আল মামুন বলেন, মাদারীপুর চীফ ম্যাজিস্ট্রট আদালত ডিজিটাল ড্যাশ বোর্ড শুভ উদ্বোধন করায় জেলার বিচার প্রার্থী জনগণ এখন থেকে বিভিন্ন ধরনের হয়রানি থেকে মুক্তি পাবে। বিচারপ্রার্থীদের মামলাটি এখন কোন অবস্থায় আছে তা জানতে পারবে ড্যাশ বোড থেকে। এ ছাড়াও যুগোপযোগী ই- জুডিশিয়ারী সার্ভিস চালু করার বিষয়ে আগামীতে আরো বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন মাদারীপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রট মামুনুর রশিদ।