ArabicBengaliEnglishHindi

মানবতার দ্যূত “অগ্রযাত্রা”


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৬, ২০২২, ৬:৫১ অপরাহ্ন / ১৬৪
মানবতার দ্যূত “অগ্রযাত্রা”

আবু জাফর বিশ্বাস ->>
আজ রবিবার ৬ ফেব্রুয়ারী ২০২২ মানবতার দ্যূত চৌগাছার “অগ্রযাত্রা” টিমের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী হাসিবুর রহমান হাসিব-এর নেতৃত্বে চৌগাছা বর্ণা স্টুডিও স্বত্বাধিকারী আসলামের পিতার(৯০) লাশ দাফন সম্পন্ন করলো। যেখানেই করোনা বা করোনা উপসর্গ সন্দেহের লাশ, সংবাদ পেয়ে সেখানেই এগিয়ে আসে ‘মানুষ মানুষের জন্য’ মানবতার দ্যূত চৌগাছার সেচ্ছাসেবী টিম “অগ্রযাত্রা”। সংগঠনের সাধারণ সম্পাদক জাহিদ হাসান জানান- গত বছর করোনো মহামারী শুরুর পর এই অগ্রযাত্রা সংগঠনটি উপজেলা প্রশাসনের সার্বিক সহোযোগিতায় এযাবৎ করোনা উপসর্গে মৃত্যুবরণ করা মোট ২৯জন মত লাশ তাদের ধর্মীয় রীতিনীতি অনুযায়ী সব কাজ সম্পন্ন করে দাফন (কবরস্ত) পর্যন্ত সকল কাজে অংশগ্রহণ করেছেন।

চৌগাছা উপজেলায় ইতিপূর্বে করোনায় মৃত্যুর যে লাশগুলো দাফন করা হয়েছে যাদের ছবি ও নামের তালিকা আছে তারা হলেন- ১) ডা: আলাউদ্দিন(৬৫), ফুলসারা, ১৬জুলাই। ২) বজলুর রহমান সরদার(৭২), সৈয়দপুর, ১৬জুলাই। ৩) আমেনা বেগম(৬৫), নারায়ণপুর, ১৪জুলাই। ৪) সেলিম, (৪০), চৌগাছা, মাঠপাড়া, ১২ই জুলাই। ৫) ইসমাইল হোসেন,(৬৫), মাঠ চাকলা, চৌগাছা, ১১ই জুলাই। ৬) জোসনা রানী, (৬৮), চৌগাছা, পুড়াপাড়া, ৯জুলাই। ৭) হানেফ আলী ড্রাইভার,( ৬০) চৌগাছা পৌরসভার, বাকপাড়া। ৮) সুফিয়া বেগম (৫৫) চৌগাছা, নারায়ণপুর। ৯) হাসু বেগম (৭০) হাজরাখানা, চৌগাছা। ১০) মিজানুর রহমান (৭০) বাদে খানপুর, চৌগাছা। ১১) মাহাবুব, (৫৫) বাদে খানপুর। ১২) নিপু বিশ্বাস সিংহঝুলী, চৌগাছা। ১৩।….(৬০) মাধবপুর, চৌগাছা।

মানুষ মানুষের জন্য কথাটি মাথায় নিয়ে ২০১৪ সালে “অগ্রযাত্রা”র যাত্রা শুরু হয়। মানুষের কল্যাণে প্রথমে রক্তদান কর্মসূচি দিয়ে আরম্ভ করা সংগঠনটির খাতায় রক্ত দিতে ইচ্ছুক এমন মানুষের তালিকায় এখন ৮০০ জনের বেশি নাম। ২১ সদস্য বিশিষ্ট এই সংগঠনটির উপদেষ্টা হলেন চৌগাছা পৌর মেয়র নূর উদ্দিন আল-মামুন (হিমেল)। সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী হাসিবুর রহমান। সাধারণ সম্পাদক জাহিদ হাসান। শুরু থেকে এপর্যন্ত করোনার সন্মুখ যুদ্ধের প্রথম সারির ৫/৬ জন যাদের নাম না বললেই নয়, তারা হলেন- হাসিবুর রহমান, জাহিদ হাসান, অ্যাম্বুলেন্স চালক আলম, ফয়সাল আহম্মেদ, আজম আশরাফুল ও আব্দুর রশীদ রাজু। মানুষের কল্যাণে যারা মৃত্যু ভয়কে তোয়াক্কা করেনা ইতিহাসে তারা বীর খ্যাতি নিয়ে সর্বদাই বেঁচে থাকেন। দেশে করোনা যুদ্ধের এই প্রকৃত সন্মুখ যোদ্ধারাই দিনশেষে ইতিহাসে চিরস্মরণীয় ও বরণীয় হয়ে থাকবেন। ”অগ্রযাত্রা’র অগ্রগামীর দুর্গম পথ সুগম হোক, সকল কর্মীদের প্রতি জানাই অফুরন্ত শুভ কামনা ও অনিঃশেষ ভালোবাসা।