ArabicBengaliEnglishHindi

মৌলভীবাজারে নরেন্দ্র মোদীর উপহার কার্ডিওলজি এ্যাম্বুলেন্স সার্ভিসের শুভ উদ্বোধন


প্রকাশের সময় : এপ্রিল ২৪, ২০২২, ৭:৪৭ অপরাহ্ন / ৬৯
মৌলভীবাজারে নরেন্দ্র মোদীর উপহার কার্ডিওলজি এ্যাম্বুলেন্স সার্ভিসের শুভ উদ্বোধন

মারুফ আহমেদ (মৌলভীবাজার জেলা প্রতিনিধি) – >>
মৌলভীবাজারে মুজিব বর্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপহার কার্ডিওলজি এ্যাম্বুলেন্স সার্ভিস ৮ মাস পর দৈনিক জনতার বাংলা পত্রিকায় সংবাদ প্রকাশের পর মৌলভীবাজার জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ উদ্বোধন করলেন।

রবিবার (২৪ এপ্রিল) কার্ডিওলজি এ্যাম্বুলেন্স সার্ভিসটি উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, হাসপাতালের তত্ত¡াবধায়ক হুমায়ুন কবির, সিভিল সার্জন জালাল উদ্দিন মোর্শেদ চৌধুরী প্রমূখ।

উলে¬খ্য মৌলভীবাজারে মুজিব বর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেওয়া উপহার কার্ডিওলজি এ্যাম্বুলেন্সটি চালু করতে পারেনি মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল কর্তৃপক্ষ এই বিষয়ে দৈনিক জনতার বাংলা পত্রিকায় সংবাদ প্রকাশের পর নড়ে চড়ে বসে কর্তৃপক্ষ।

তরিঘড়ি করে যন্ত্রপাতি সেটআপ করে চলাচলের জন্য প্রস্তুত করা হয়। হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা: হুমায়ুন কবির আশ্বাস্ত করেছিলেন যন্ত্রপাতি সেটাপ চলছে, শীগ্রীই সার্ভিস চালু হবে। এই আশার বাণী বাস্তবে রুপদান করলেন তিনি।

কার্ডিওলজি এ্যাম্বুলেন্সটি চলন্ত একটি মিনি হাসপাতাল বলা যেতে পারে। কোন মুমূর্ষ হার্ডের রোগীকে উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করা হলে রাাস্তায় সর্বাধুনিক চিকিৎসা সেবা পেতে পারে চলন্ত অবস্থায়।

মৌলভীবাজারের পার্শ্ববর্তী জেলা হবিগঞ্জ জেলায় এই সার্ভিসটি চালু হওয়ার পর মৌলভীবাজার জেলায় সার্ভিসটি চালু হলো। অত্যাধুনিক কার্ডিওলজি এ্যাম্বুলেন্স পেয়ে রোগীদের মনে জেগে উঠেছে আশার প্রদীপ।

প্রায় ১ কোটি ২৫ লাখ টাকার কার্ডিওলজি এ্যাম্বুলেন্সটি মুজিব বর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেওয়া উপহার।