ArabicBengaliEnglishHindi

রাজশাহীতে ভুয়া প্রশ্ন ফাঁস চক্রের ৩ জনের কারাদণ্ড


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১, ২০২২, ৮:৫৯ অপরাহ্ন / ২০০
রাজশাহীতে ভুয়া প্রশ্ন ফাঁস চক্রের ৩ জনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক ->>
রাজশাহীতে ভুয়া প্রশ্ন ফাঁস চক্রের তিনজনকে দুই বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

 

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বগুড়া সদরের চাঁদপাড়া গ্রামের নিশাত আনাম (২১), সৈকত ইসলাম (২৩) এবং জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার দমদমা গ্রামের মোস্তাফিজুর রহমান হাসান (২৬)। তিন আসামির বিরুদ্ধেই ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছিল র‍্যাব।

রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী মোসা. ইসমত আরা জানান, ২০২০ সালের জানুয়ারিতে এসএসসি পরীক্ষার আগে নিশাত ও সৈকত প্রশ্নপত্র দেওয়ার নামে পরীক্ষার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছিলেন। টাকা নেওয়ার পর তারা দিতেন ভুয়া প্রশ্নপত্র। একই কাজ করতেন জয়পুরহাটের হাসানও।

হাসানকে গ্রেপ্তার করা হয় ২০২০ সালের ফেব্রুয়ারিতে। এর এক মাস আগে গ্রেপ্তার হন বগুড়ার দুজন। তিনজনই এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র দিয়ে পরীক্ষার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন। তিনজনকেই আলামতসহ গ্রেপ্তার করে র‍্যাব। পরে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা হয়। এরপর আদালতে বিচারকাজ শুরু হয়। বৃহস্পতিবার রায় ঘোষণা করা হয়েছে।

আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের জেল-জরিমানা করেছেন আদালত। রায় ঘোষণার সময় আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান আইনজীবী ইসমত আরা।