ArabicBengaliEnglishHindi

রাজশাহী মোহনপুরে শহীদ পরিবারের সদস্যদের মাঝে শীতবস্ত্র বিতরন


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৬, ২০২২, ১২:১৯ পূর্বাহ্ন / ১৩৫
রাজশাহী মোহনপুরে শহীদ পরিবারের সদস্যদের মাঝে শীতবস্ত্র বিতরন

সৈয়দ আ: হালিম রাজশাহী ->>

শীতার্ত মানুষের কষ্ট লাঘবে উদ্যোগ নিয়েছে স্বেচ্ছাব্রতী সামাজিক সংগঠন বাংলা ফোরাম সহযোগিতা একদল সেচ্ছাব্রতী সদস্যবৃন্দ। সম্প্রতি মোহনপুর উপজেলার মৌগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.আল-আমিন বিশ্বাস এর উপস্থিতিতে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময়ে পাকহানাদার বাহিনীর নির্মম নির্যাতনের শিকার এবং শহীদ পরিবারের সদস্যদের মাঝে শীতবস্ত্র বিতরণের উদ্যোগ গ্রহণ করে করে বেলগাছি লাইব্রেরি ও পাঠক ক্লাবের সদস্যরা।

আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএনডিপি’র কমিউনিটি ভলান্টিয়ার কোঅর্ডিনেটর নাজমুল হোসেনের স্বয়ংক্রিয় উদ্যোগ ও দিকনির্দেশনায় শীতবস্ত্র বিতরণ করা হয়। উল্লেখ্য, শহীদ পরিবারের সদস্যদের পাশাপাশি মোহনপুর উপজেলার ধুরইল, জাহানাবাদ, ঘাসিগ্রাম ও বাকশিমইল ইউনিয়নে অসহায়, দুস্থ ও প্রতিবন্ধীদের মাঝেও তুলে দেয়া হয় শীতবস্ত্র।

সম্প্রতি এলাকা ঘুরে দেখা যায়, শহীদ পরিবারের সদস্যদের অনেকেই আজও কুঁড়ে ঘরে বসবাস করে। কেউ কেউ ভিক্ষাবৃত্তির মতো পেশার সাথে জড়িত। তীব্র এই শীতে নিদারুন কষ্টে থাকা অসহায় এসব মানুষগুলোর শীত নিবারণে শীতার্তদের মাঝ ছড়িয়ে দেয় উষ্ণ ভালবাসা।
শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গোপালপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আয়নাল হক, বসন্তকেদার জামে মসজিদের পেশ ইমাম মাইনুল ইসলাম বেলালি, বেলগাছি লাইব্রেরি ও পাঠক ক্লাবের সভাপতি খন্দকার আবুল বাসার, সেক্রেটারি জাকির হোসেনসহ এলাকার বিশিষ্টজন।