ArabicBengaliEnglishHindi

রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্র ইউনিট-২-এ রিঅ্যাক্টর প্রেসার ভেসেল স্থাপনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী


প্রকাশের সময় : অক্টোবর ২০, ২০২২, ৭:১৩ অপরাহ্ন / ১৪৩
রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্র ইউনিট-২-এ রিঅ্যাক্টর প্রেসার ভেসেল স্থাপনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

ঈশ্বরদী, প্রতিনিধি ->>

ঈশ্বরদী রুপপুর পরমাণু বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র থেকে বিদ্যুৎ উৎপাদনে পরিবেশের উপর কোন প্রভাব পড়বেনা। পরিবেশ বান্ধব বিদ্যুৎ উৎপাদন করে আমরা মানুষের ঘরে ঘরে দিতে পারব।

বিশেষ করে উত্তরাঞ্চলের মংলা এলাকায় বিদ্যুৎ সরবরাহের মাধ্যমে শিল্প কারখানা গড়ে উঠবে এবং ঐ এলাকার ব্যাপক উন্নয়ন হবে। মানুষের জীবন যাত্রার মানেরও পরিবর্তন হবে বলে জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী আরও বলেন,২০০৮ এর নির্বাচনে আমরা লক্ষ স্থির করেছিলাম ২০২০ সালে জাতির পিতার জন্ম শত বার্ষিকী পালন করব এবং ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করবো। আমাদের নির্বাচনী ঘোষনা অনুযায়ী এই দু’টি বিষয় আমরা যথাযথভাবে অর্জন করতে পেরেছি।

আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করেছি। এসডিজি সফলতার সাথে বাস্তবায়ন করেছি। ২০২১ সাল থেকে ২০৪১ সাল এর মধ্যেবাংলাদেশকে উন্নত সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তোলার যে প্রেক্ষিত পরিকল্পনা গ্রহন করেছি সেই পরিকল্পনা বাস্তবায়নের ক্ষেত্রে বিরাট অবদান রাখবে বলে বিশ্বাস করি। রুপপুর পারমাণবিক প্রকল্পে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন,রাশিয়ান ফেডারেশন রোসাটমের ডাইরেক্টর জেনারেল মিঃ এলেক্সি লিখাচেভ ।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানের সভাপতিত্বে বক্তব্য দেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের সিনিয়র সচীব মিঃ জিয়াউল হাসান এনডিসি ও প্রকল্প পরিচালক ড.শওকত আকবর। এসময় পাবনা-৪ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস,পাবনা-৩ আসনের এমপি মকবুল হোসেন, রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফর উল্লাহ, রাজশাহীর ডিআইজি আব্দুল বাতেন,পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল, পাবনা পুলিশ সুপার আকবর আলী,পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান আসম আব্দুর রহিম পাকনসহ প্রকল্প সংশ্লিষ্ট বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ।