ArabicBengaliEnglishHindi

শেখ হাসিনা আজকে বাংলাদেশের উন্নয়নের ম্যাজিক : হানিফ


প্রকাশের সময় : জুন ৪, ২০২২, ১১:০১ পূর্বাহ্ন / ৬২
শেখ হাসিনা আজকে বাংলাদেশের উন্নয়নের ম্যাজিক : হানিফ

মামুনুর রহমান, ঈশ্বরদী, পাবনা ->>
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালের নির্বাচনে জনগণের ম্যান্ডেট নিয়ে ক্ষমতায় এসে ২০০৯ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত এই ১৪ বছরের মধ্যে দেশের যে,উন্নয়ন অগ্রগতি হয়েছে ৭৫ এর পর থেকে ৩০ বছরের মধ্যেও তার সিকিভাগ উন্নয়ন অগ্রগতি এদেশের মানুষ দেখে নাই বলে মন্তব্য করেছেন আওয়ামীলীগের কেন্দ্রিয় যুগ্ম মহাসচীব মাহবুবুল হক হানিফ এমপি।

শুক্রবার বেলা এগারোটায় ঈশ্বরদীস্থ বাংলাদেশ সুগারক্রপস গবেষনা ইনষ্টিটিউটের স্কুল মাঠে বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি আয়োজিত দু’দিন ব্যাপি লিচু মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

পাবনা-৪ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাসের সভাপতিত্বে কুষ্টিয়া- আসনের এমপি ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ, পাবনা সদর উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন,কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা , ভেড়ামার উপজেলা চেয়ারম্যান আক্তারুজ্জামান বিশ্বাস মিঠু, বাংলাদেশ সুগারক্রপস গবেষনা ইনষ্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. কুয়াশা মাহমুদ ও বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির সভাপতি সিদ্দিকুর রহমান ময়েজবক্তব্য দেন।

এসময় অন্যান্য জনপ্রতিনিধি, সরকারীকর্মকর্তাবৃন্দ,আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ ও কৃষক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। প্রধান অতিথি বলেন,বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যে উন্নয়ন অগ্রগতির অন্যতম বড় কারণ হচ্ছে তার মধ্যে তার পিতার মত দেশপ্রেম আছে যেটা অন্য কারও মধ্যে নেই।

প্রধানমন্ত্রী এদেশের মানুষকে ভালবাসেন, দেশকে ভালভাসেন,তার মধ্যে সবোর্চ্চ দেশ প্রেম আছে বলেই তিনি সব সময় তার চিন্তা চেতনায় কিভাবে দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন করা যায়,কিভাবে দেশকে এগিয়ে নেওয়া যায়, কিভাবে এলাকার গরীব দুঃখী মানুষের মুখে হাসি ফুটানো যায় এটাই শেখ হাসিনার চিন্তা চেতনা।

যার ফলে আজকে সীমিত সম্পদ নিয়েই বাংলাদেশকে বিশ্বের দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে উপস্থিত হয়েছেন। বাংলাদেশ ছিল এক সময় তলাবিহীন ঝুড়ি, ব্যর্থ রাষ্ট্র ।

এই বাংলাদেশই এখন উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনা আজকে বাংলাদেশের উন্নয়নের ম্যাজিক। তার কারণেই আজকে বাংলাদেশ বর্তমান অবস্থায় এগিয়ে গেছে।