ArabicBengaliEnglishHindi

শেরপুরে লাশবাহী গাড়ী’র শুভ উদ্বোধন


প্রকাশের সময় : অক্টোবর ৬, ২০২২, ১০:২৪ অপরাহ্ন / ২১৩
শেরপুরে লাশবাহী গাড়ী’র শুভ উদ্বোধন

শেরপুর জেলা প্রতিনিধি ->>
শেরপুরে পৌর শহরের গোপালবাড়ী এলাকায় অবস্থিত ঐতিহ্যবাহী শেরপুর পৌরসভা। ৬অক্টোবর বৃহস্পতিবার সকালে পৌরসভার সম্মেলন কক্ষে পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন এর সভাপতিত্বে এবং পৌর নির্বাহী কর্মকর্তা আবু লায়েছ মো. বজলুল করিম এর উপস্থাপনায় শেরপুর পৌরসভার লাশবাহী গাড়ীটির শুভ উদ্বোধনী ঘোষনা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, পৌর প্যানেল মেয়র নজরুল ইসলাম, শেরপুর সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, পৌর কাউন্সিলরবৃন্দ ও সাংবাদিক।

উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন বলেন, পৌর সভা হওয়ার পর থেকে পৌরবাসীদের মধ্যে কেহ মৃত্যুবরণ করলে পরিচ্ছন্নতা কাজের জন্য ব্যবহৃত গাড়ীটি পরিস্কার করে লাশ বহন করা হতো। আমি মেয়র হিসেবে বকরংবার মন্ত্রণালয়ে লাশবাহী গাড়ী কেনার জন্য চিঠি প্রেরন করেছি কিন্তু মন্ত্রণালয় থেকে জানানো হয় যে, পৌরসভার কাঠামোতে লাশবাহী গাড়ী ও জনবল ধরা না থাকায় উক্ত গাড়ী বরাদ্দ করা সম্ভব হবে না। জনগণের চাহিদার প্রেক্ষিতে অন্য কোন উপায়ে উক্ত সমস্যা সমাধানের পরামর্শ দেন।

তারপর পৌর সভার জনসাধারণের অনুদানের অর্থে গাড়ীটি ক্রয় করা হয়। আশা করি এ লাশবাহী গাড়ীটির মাধ্যমে পৌরবাসীর সেবার মান আরও বৃদ্ধি পাবে। পৌর এলাকার জনসাধারণের জন্য জ্বালানী খরচ হিসাবে ৭০০/ টাকা, পৌর এলাকার বাহিরে ১৫০০/ টাকা এবং মুক্তিযোদ্ধাগনের লাশ বহনের ক্ষেত্রে বিনা খরচে গাড়ী সরবরাহ করা হবে বলেও জানান তিনি।