ArabicBengaliEnglishHindi

শোক দিবস উপলক্ষে ওয়েলফেয়ার মিশন অব বিহারীজ বাংলাদেশের আয়োজনে দোয়া ও আলোচনা সভা


প্রকাশের সময় : অগাস্ট ৩১, ২০২২, ১২:২৪ পূর্বাহ্ন / ৫৫
শোক দিবস উপলক্ষে ওয়েলফেয়ার মিশন অব বিহারীজ বাংলাদেশের আয়োজনে দোয়া ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক ->>
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে রাজধানীর পল্লবী বড় মসজিদ সংলগ্নে ওয়েলফেয়ার মিশন অব বিহারীজ বাংলাদেশের আয়োজনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ওয়েলফেয়ার মিশন অব বিহারীজ বাংলাদেশের সভাপতি মো.মোস্তাক আহম্মেদে’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা ১৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ্ এমপি। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন,কাজী জহিরুল ইসলাম মানিক, কাউন্সিলর, ৩নং ওয়ার্ড, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,আলহাজ্ব হালিম মোল্লাহ্ সবেক সাধারণ সম্পাদক ৩নং ওয়ার্ড আওয়ামী লীগ।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,আলহাজ্ব আমান উল্লাহ আমান সবেক সহ-সভাপতি,মো.শাহীন ঢালী,সাবেক কোষাধক্ষ্য ৩নং ওয়ার্ড আওয়ামী লীগ।মো.সারফরাজ আলম চেয়ারম্যান,ননলোকাল রিলিফ কমিটি (সেকশন ১১)। শাফকাত খান ফাক্কু,সভাপতি ইউ,এস,পি, ওয়াই আর,এম কেন্দ্রীয় কমিটি।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ্ উর্দূভাষী অবাঙ্গালিদের উদ্দেশ্যে বলেন, আপনাদের পূর্ব পুরুষদের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান থাকা-খাওয়া, বিদ্যুৎ, পানি এমনকি বিল্ডিং পর্যন্ত করে দিয়েছিলেন। তিনি আরও বলেন,বঙ্গবন্ধু আপনাদের পাশে যেভাবে ছিল, আমিও আপনাদের পাশে থাকবো। খুব দ্রুতই আপনাদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে ইনশাআল্লাহ।

প্রধান আলোচক কাজী জহিরুল ইসলাম মানিক বলেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অবাঙ্গালীদের জন্য সব ধরনের নাগরিক সুবিধা বাস্তবায়নের পথে এগিয়ে চলেছিল। যদি ১৯৭৫ সালের ১৫ ই আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করা না হতো তাহলে অবশ্যই বঙ্গবন্ধুর নেতৃত্বে আপনাদের শতভাগ নাগরিক অধিকার বাস্তবায়িত হতো। আপনাদের পুনর্বাসন ও অনেক আগেই হয়ে যেত। আমরা বিশ্বাস করি জননেত্রী শেখ হাসিনা আপনাদের নাগরিক অধিকার বাস্তবায়ন করবেন।

ওয়েলফেয়ার মিশন অফ বিহারীজের সভাপতি মোস্তাক বলেন, বঙ্গবন্ধু এই বাঙালি জাতিকে স্বাধীন একটা দেশ দিয়েছে। তার জন্যই আমরা স্বাধীনভাবে চলতে পারি, বঙ্গবন্ধু যদি না থাকতেন আজকে বিহারী বা বাঙালি শব্দই থাকত না। বঙ্গবন্ধুর ৭ ই মার্চের ভাষণে বলেছিলেন, বাঙালি অবাঙালি আমরা সবাই ভাই ভাই। তিনি আওয়ামী লীগের নেতৃবৃন্দের কাছে অনুরোধ জানান, বঙ্গবন্ধুর সকল স্বপ্ন যেন পূরণ করা হয়।

আরো উপস্থিত ছিলেন,মোঃ ইমরান আহমেদ,সোহেল রেজা লাল্লু, হাজী মোঃ এরশাদ আলম,মোঃ ফিরোজ সরদার,মোঃ দিলসাদ আহমেদ, মোঃ মোহতাব আলম,মোঃ ইরফান ও মোঃ আনোয়ার হোসেনসহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন,৩নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ নেতা সাজিদুর ইসলাম লাড্ডান।