ArabicBengaliEnglishHindi

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্টের সম্মানে ফরাসি প্রেসিডেন্ট ভোজ আয়োজন করেছেন


প্রকাশের সময় : জুলাই ১৯, ২০২২, ৬:২৬ অপরাহ্ন / ৪২
সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্টের সম্মানে ফরাসি প্রেসিডেন্ট ভোজ আয়োজন করেছেন

শৌখিন মিয়া, ইউএই প্রতিনিধি ->>

সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি মহামান্য শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান আজ ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রোঁ কর্তৃক আয়োজিত একটি ভোজসভায় যোগ দিয়েছেন। ভার্সাই প্রাসাদে অনুষ্ঠিত নৈশভোজের সময়, শেখ মোহাম্মদ আতিথেয়তা এবং উষ্ণ অভ্যর্থনার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেছিলেন: “আমার প্রিয় বন্ধু, রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রন, আমি আমার সফরের সময় এবং আপনার দেশে সহকারী প্রতিনিধিদলকে যে উষ্ণ অভ্যর্থনা পেয়েছি তার জন্য আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাতে চাই।”

তিনি যোগ করেছেন যে আমিরাতি-ফরাসি সম্পর্ক আলাদা কারণ তারা আস্থা, বিশ্বাসযোগ্যতা এবং পারস্পরিক শ্রদ্ধার উপর ভিত্তি করে।

সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি তার আত্মবিশ্বাস ব্যক্ত করেছেন যে যৌথ পদক্ষেপের মাধ্যমে উভয় দেশ তাদের সম্পর্ক বৃদ্ধির জন্য আরও সুযোগ প্রদান করতে পারে এবং এই অঞ্চল ও বিশ্বে শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠায় যৌথভাবে অবদান রাখতে পারে।

ফ্রান্সের প্রেসিডেন্ট এই সফরকে ‘ঐতিহাসিক’ বলে বর্ণনা করেছেন। তিনি বলেছিলেন: “আপনার নতুন রাষ্ট্রপতির দায়িত্বের মাধ্যমে, আপনি সংযুক্ত আরব আমিরাতকে একটি শক্তিশালী, স্থিতিশীল, বৈচিত্র্যময় এবং ক্রমবর্ধমান অর্থনীতি এবং বৈশ্বিক ও আঞ্চলিক চ্যালেঞ্জ মোকাবেলায় আন্তর্জাতিক অঙ্গনের একটি প্রভাবশালী সদস্য হিসাবে আপনার প্রচেষ্টা চালিয়ে যাবেন।”

তিনি প্যারিস চুক্তির সাত বছর পর 2023 সালে দুবাইতে COP28 শীর্ষ সম্মেলন আয়োজনে সংযুক্ত আরব আমিরাতের সাফল্য কামনা করেন।

“আপনার উচ্চাকাঙ্ক্ষা প্রত্যাশা পূরণ করেছে এবং ফ্রান্স এই সময়সীমা পূরণের জন্য আপনার প্রস্তুতিতে আপনার পাশে দাঁড়াবে,” তিনি ইঙ্গিত দিয়েছেন।

ফ্রান্সের রাষ্ট্রপতি দুই পক্ষের মধ্যে মহাকাশ সহযোগিতা সম্প্রসারণকে স্বাগত জানিয়েছেন, যা চাঁদ এবং মানববাহী মহাকাশ ফ্লাইট পর্যন্ত বিস্তৃত। সহযোগিতা আমাদের সম্পর্কের স্তরকে প্রতিফলিত করে, কারণ এর কোনো সীমানা নেই, তিনি উপসংহারে বলেছিলেন।