ArabicBengaliEnglishHindi

সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দারা ইসরায়েলের ভিসা পাবেন


প্রকাশের সময় : জুলাই ৩০, ২০২২, ৮:২২ অপরাহ্ন / ৪০
সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দারা ইসরায়েলের ভিসা পাবেন

শৌখিন মিয়া, ইউএই প্রতিনিধি ->>

সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দারা ১আগস্ট থেকে ইসরায়েলের যাওয়ার জন্য ভিসার আবেদন করতে পারবেন, বিশ্বব্যাপী সরকার এবং কূটনৈতিক মিশনের আউটসোর্সিং এবং প্রযুক্তি পরিষেবা বিশেষজ্ঞ VFS গ্লোবাল ঘোষণা করেছে।

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

২০২০ সালে ঐতিহাসিক আব্রাহাম চুক্তি স্বাক্ষরের পরে, সংযুক্ত আরব আমিরাত এবং ইসরাইল তাদের নাগরিকদের জন্য পারস্পরিক প্রবেশ ভিসা ছাড়ের প্রস্তাব দিয়েছে।
এবং ১ আগস্ট থেকে, সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দারা ভ্রমণের জন্য তাদের ভিসার আবেদন জমা দিতে ভিএফএস গ্লোবালের আবুধাবি অফিসে যেতে পারবেন।

VFS গ্লোবাল এর দেওয়া এক বিবৃতিতে বলেছে, “আগস্ট ১, ২০২২ থেকে, সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দারা আবুধাবির ভিএফএস গ্লোবাল ভিসা আবেদন কেন্দ্রে তাদের ইসরায়েল ভিসার জন্য আবেদন করতে পারবে। ইসরায়েল VFS গ্লোবালকে সংযুক্ত আরব আমিরাতের সরকারী পর্যটন প্রতিনিধিত্বকারী সংস্থা হিসাবে নিয়োগ করেছে।

সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দারা তাদের যোগ্যতা অনুযায়ী বিভিন্ন ধরনের ভিসার জন্য আবেদন করতে পারেন।
“কেন্দ্রটি পর্যটন, ব্যবসা, ছাত্র, সম্মেলন, চিকিৎসা, আত্মীয়স্বজন এবং পারিবারিক পরিদর্শন বিভাগের জন্য আবেদন গ্রহণ করবে,” VFS গ্লোবাল বলেছে৷

এই উদ্যোগটি পর্যটন ও অর্থনীতিকে আরও জোরদার করবে এবং দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও উন্নত করবে বলে আশা করা হচ্ছে। দুবাইতে UAE-ইসরায়েল সমন্বিত অর্থনৈতিক অংশীদারিত্ব চুক্তি (UAE-Israel CEPA) স্বাক্ষরিত হওয়ার দুই মাস পরে এটি এসেছে, যা সেপ্টেম্বর ২০২০ এ কূটনৈতিক সম্পর্ক স্থাপনকারী দুই দেশের মধ্যে সহযোগিতার একটি নতুন যুগের সূচনা করেছে। CEPA চুক্তিটি অগ্রসর হবে বলে আশা করা হচ্ছে পাঁচ বছরের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য $10 বিলিয়ন ছাড়িয়ে যাবে এবং একই সময়ের মধ্যে সংযুক্ত আরব আমিরাতের জিডিপিতে $১.৯ বিলিয়ন যোগ করবে।

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

এটি UAE-ভারত CEPA অনুসরণ করে UAE দ্বারা সমাপ্ত দ্বিতীয় দ্বিপাক্ষিক বাণিজ্য চুক্তিও ছিল, যা ১ মে কার্যকর হয়েছিল।

ইসরায়েলে ভ্রমণ করতে ইচ্ছুক বাসিন্দারা VFS গ্লোবাল আবুধাবি অফিসে যেতে পারেন লেভেল B২ (নীচের মাটি), দ্য মল, ওয়ার্ল্ড ট্রেড সেন্টার, খলিফা বিন জায়েদ, দম স্ট্রিট (এয়ারপোর্ট রোড) এ অবস্থিত।