ArabicBengaliEnglishHindi

সরিষাবাড়ীতে সময় টিভির সাংবাদিক হাবিবুল হাসান রিজভী’র উপর সন্ত্রাসীর হামলা


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১০, ২০২২, ৪:৫৬ অপরাহ্ন / ১৪২
সরিষাবাড়ীতে সময় টিভির সাংবাদিক হাবিবুল হাসান রিজভী’র উপর সন্ত্রাসীর হামলা

এমরান হোসেন,জামালপুর ->>
সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং সময় টিভি , সময়ের আলো, ইউএনবি’র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সদস্য সাংবাদিক হাবিবুল হাসান রিজভী’র বাসায় কলিংবেল টিপে প্রবেশ করে এলোপাথাড়ী কিল-ঘুষী, মারধর, লুঙ্গী ছিড়ে উলঙ্গ করে ভিডিও ধারণ, বিভিন্ন তথ্যসহ দুটি মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে।

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আলভী ও আরিফুল ইসলাম নামে পরিচয় দিয়ে এই হামলার ঘটনা ঘটিয়েছে বলে জানান সাংবাদিক হাবিবুল হাসান রিজভী। হামলাকারী আলভী তার বাড়ি সরিষাবাড়ী উপজেলার তারাকান্দি বলে পরিচয় দিয়েছে।

হামলার শিকার সাংবাদিক রিজভী জামালপুর জেলার সরিষাবাড়ী পৌর এলাকার শিমলা বাজার ইস্পাহানী আবাসিক এলাকার আক্তারুজ্জামান এর ছেলে। সে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী।

বুধবার (৯ ফেব্রুয়ারী) দুপুর ২টার দিকে সরিষাবাড়ী উপজেলার শিমলা বাজার ইস্পাহানী আবাসিক এলাকায় সাংবাদিক হাবিবুল হাসান রিজভী’র বাসায় এ হামলার ঘটনা ঘটে। পরে তার পরিবারের লোকজন তাকে উদ্ধার করে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত মেডিকেল অফিসার ডা: ফারহানা নাঈম বাধন তাকে ভর্তি করেন।

হামলার ঘটনার খবর পেয়ে সরিষাবাড়ী থানার পরির্দশক (তদন্ত) আব্দুল মজিদ সাংবাদিক হাবিবুল হাসান রিজভী’র কাছ থেকে ঘটনা জানতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান।

এ ব্যাপারে সাংবাদিক হাবিবুল হাসান রিজভী জানান, আমি সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নের পাশাপাশি সাংবাদিকতার কাজ করছি। মহামারী করোনা প্রাদুর্ভাব প্রতিরোধে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় শুক্রবার (৪ ফেব্রুয়ারী) নিজ বাড়ীতে আসি। বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সময়ে নানা ধরনের অপৃতিকর ঘটনা ঘটে। আমি একজন সাংবাদিক হিসেবে আমার দুটি মোবাইলে অনেক ঘটনার তথ্য সংরক্ষিত থাকে। ওই সব তথ্য আমার কাছে রয়েছে সন্দেহে তা উদ্ধারের জন্য বাসায় আমি একা থাকায় কলিংবেল টিপে বাসায় প্রবেশ করে আমার উপর অতর্কিত হামলা চালিয়ে এলোপাথাড়ী কিল-ঘুষি দিযে রক্তাক্ত জখম করে লুঙ্গী ছিড়ে উলঙ্গ করে ভিডিও ধারণ করে বিভিন্ন তথ্যসহ দুটি মোবাইল ও ৩০ হাজার টাকা ছিনতাই করে নিয়ে যায়। আমার মোবাইল উদ্ধার সহ হামলার ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার দাবীও করেন তিনি।

জানতে চাইলে সরিষাবাড়ী থানার পরির্দশক (তদন্ত) আব্দুল মজিদ জানান, ঘটনার সাথে জড়িত ব্যাক্তির সুনির্দিষ্ট ভাবে উল্লেখপুর্বক অভিযোগ দিলে মামলা দায়ের করা হবে।