ArabicBengaliEnglishHindi

সাভারে টিসিবি পণ্য বিতরণে অনিয়মের অভিযোগ


প্রকাশের সময় : জুলাই ৩, ২০২২, ১০:৫০ পূর্বাহ্ন / ১৮৫
সাভারে টিসিবি পণ্য বিতরণে অনিয়মের অভিযোগ

এনামুল হক শামীম ->>
আসন্ন ঈদুল আযহা উপলক্ষে টিসিবির বিশেষ বরাদ্দ ৪০৫ টাকায় ১ কেজি চিনি, ২ কেজি মুশুরের ডাল, ২ লিটার সয়াবিন তেল বনগাঁও ইউনিয়নের ডিলার নাজমুল ২ জুলাই শনিবার দুপুর থেকে বিতরণের কার্যক্রম পরিচালনা করে কিন্তু সকাল থেকে সারাদিন ব্যাপি একটি নির্দিষ্ট স্থানে বা নির্দিষ্ট বিক্রয় কেন্দ্রে বিতরণের নিয়ম থাকলেও তারা তা করে নি। বনগাঁও ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মনির হোসেন মেম্বার ও ডিলারের ছোট ভাই সুমন এবং নৌকা মনির যোগসাজশ করে অসৎ উদ্দেশ্যে, বদ্ধ জায়গায় মনির হোসেন মেম্বরের বাড়ির গেটের ভেতর পণ্য বিতরণ করে। এসময় পণ্য নিতে আশা অনেকেই অভিযোগ করেন বিভিন্ন ক্রেতাদের সাথে দুর্ব্যবহার করে তারা। আরো অভিযোগ পাওয়া যায় ৭ নং ওয়ার্ডের মেম্বর মনির হোসেনের স্ত্রী বাড়ির দোতালার বারান্দা থেকে টোকেন সরবরাহ করে অসৎ উপায়ে পণ্য সরিয়ে নিয়েছে যার ভিডিও চিত্র সাংবাদিকদের কাছে পৌছালে তা সংরক্ষিত আছে।

এব্যাপারে ডিলারের ভাই সুমন ও ৭ নং ওয়ার্ডের মেম্বার মনির হোসেনকে প্রশ্ন করলে তারা একই সুরে সুর মিলিয়ে বলেন, অতিরিক্ত গরমের কারণে ও ক্রেতাদের সুবিধার্থে এখানে বিতরণের সিদ্ধান্ত নিয়েছি এবং আমাদের সুবিধা মত স্থানেই তো বিতরণ করবো। কিন্তু সরেজমিনে দেখা যায় পণ্য ছিলো ভ্রাম্যমাণ ট্রাকের উপর ও যে স্থানে তারা বিতরণ করেছে সেখানেও প্রচুর পরিমানের রৌদ্র ছিলো।

এ ব্যাপারে বনগাঁও ইউনিয়নের চেয়ারম্যান ও বনগাঁ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম বলেন, টিসিবির পণ্য বিতরণের ব্যাপারে কেউ আমাকে অবহিত করেনি এবং আজকে যে টিসিবির পণ্য বিতরণ করবে বা করেছে সেটা আমার জানা নেই। যদি কেউ অনিয়ম করে থাকে প্রমাণ পেলে ব্যাবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি জানান, এ ব্যাপারে আমি এখনো কোন অভিযোগ পাইনি। সু নির্দিষ্ট কোন অভিযোগ পেলে তাদের নিয়োগ দাতা প্রতিষ্ঠান টিসিবি কতৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে তাদের লাইসেন্স বাতিল করে ঘটনার সাথে জড়িত সকলকে শাস্তির আওতায় আনা হবে।