ArabicBengaliEnglishHindi

সাভারে পথশিশুকে মারধরের অপরাধে মার্কেট মালিক আটক


প্রকাশের সময় : জুলাই ১৯, ২০২২, ৮:১৫ অপরাহ্ন / ১৯০
সাভারে পথশিশুকে মারধরের অপরাধে মার্কেট মালিক আটক

সাভার প্রতিনিধি ->>
সাভারে চুরির অপবাদে মনির হোসেন (১৪) নামে এক পথশিশুকে হাত-পা বেঁধে বেধরক মারধরের অভিযোগ উঠেছে একটি মার্কেটের মালিক ও স্থানীয় দুই ব্যবসায়ীর বিরুদ্ধে। এঘটনা ঘটার প্রায় ৭ ঘন্টা পর জরুরি সেবা ৯৯৯ থেকে ফোন পেয়ে গতকাল দুপুরে গুরুতর আহত অবস্থায় ওই পথশিশুকে উদ্ধার করে হাসাপাতালে নিয়ে যায় সাভার মডেল থানা পুলিশ। বর্তমানে তার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে সাভার উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল সূত্রে। এর আগে মঙ্গলবার ভোর থেকে দুপুর পর্যন্ত সাভার বাসস্ট্যান্ড এলাকায় পথশিশু মনিরের হাত-পা বেঁধে দফায় দফায় রড ও বাঁশ দিয়ে মারধর করা হয় তাকে । গুরুতর আহত মনির হোসেন সাভার পৌর এলাকার জামসিং নবী মার্কেট মহল্লার ইসমাইলের ছেলে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার ভোর রাতে সাভার বাসস্ট্যান্ডে চুরির অপবাদ দিয়ে পথশিশু মনির হোসেনের হাত-পাঁ দড়ি দিয়ে বেঁধে মারধর করে স্থানীয় মার্কেট মালিক ও দিলখুঁশাবাগ এর বাসিন্দা মৃত আব্দুস সামাদ এর ছেলে নাসিম ইকবাল (৬৫) ও একই এলাকার বাসিন্দা মৃত সাহেব আলীর দুই ছেলে ব্যবসায়ী তোফাজ্জল (৫০) ও ইউনুস (৫৫)। এরপর চুরির শিকারোক্তি নিতে দফায় দফায় ওই শিশুটির উপর মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালানো হয়। বিষয়টি দেখে পথচারীদের কেউ একজন জরুরি সেবা ৯৯৯-এ কল করেন। খবর পেয়ে পুলিশ দুপুরে ঘটনাস্থল থেকে ওই শিশুটিকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসাপাতালে ভর্তি করেন। এসময় মারধরের সাথে জড়িত নাসিম ইকবালসহ অভিযুক্তদের পুলিশ গ্রেপ্তার করেছেন। অভিযুক্তদের বিরুদ্ধে বিভিন্ন সময়ে নানান মানুষকে মারধরের একাধিক অভিযোগ রয়েছে।

আহত শিশু মনির হোসেন বলেন, আমার বাবা নেই, মা ও দ্ইু ভাই দুই বোন আমরা। জামসিং নবীন মার্কেট এলাকায় আমাদের বাসা। সকালে আমি সামাদ মার্কেটে গেলে চুরির অভিযোগে আমাকে তিনজন নাসিম ইকবাল, তোফাজ্জল ও ইউনুস মারধর করেন। তারা দড়ি দিয়ে হাত ও পা বেঁধে মার্কেটের ভিতরে বিভিন্ন জাগায় নিয়ে দফায় দফায় রড, বাঁশ ও লাঠি দিয়ে মারধর করেন। পরে দুপুরে পুলিশ আমাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

সাভার মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সিকদার হারুন-উর-রশিদ বলেন, আমরা জরুরী সেবা নাম্বারে খবর পেয়ে ঘটনাস্থলে যাই। এসময় গুরুতর আহত অবস্থায় পথশিশু মনির হোসেনকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। শিশুটিকে হাত-পা বেঁধে নির্মমভাবে মারধর করা হয়েছে। এছাড়া ঘটনার সাথে জড়িত অভিযুক্ত তিনজনকে আটক করা হয়েছে। এঘটনায় লিখিত অভিযোগ দায়ের করে তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।