ArabicBengaliEnglishHindi

সাভার উপজেলার সর্ববৃহৎ পশুর হাট


প্রকাশের সময় : জুলাই ২, ২০২২, ১২:৩৪ অপরাহ্ন / ৪৯
সাভার উপজেলার সর্ববৃহৎ পশুর হাট

এনামুল হক শামীম ->>
সাভার পৌর এলাকায় একটিসহ উপজেলায় মোট ১৫টি কোরবানির হাটের অনুমোদন দিয়েছে সরকার। ঢাকা জেলা প্রশাসকের অফিস থেকে এসব হাটের জন্য নির্ধারিত স্থানের অনুমোদন দেয়া হয়েছে। পৌরসভার হাটের ইজারা কার্যক্রম ১৯ জুন সম্পন্ন হয়েছে। অন্য হাটগুলোর ইজারা ২৯ জুন বুধবার বিকেলে উপজেলা পরিষদে সম্পন্ন হয়। এবার পৌরসভার পশুর হাটের ইজারাদার একজন নারী। তার নাম তহমিনা আক্তার মিলা। তাকে ঘিরে কৌতূহল সৃষ্টি হয়েছে।

জানা গেছে, পৌর এলাকায় ৯ নম্বর ওয়ার্ডে গেন্ডা ইমু চেয়ারম্যানের বালুর মাঠ বসবে সাভার উপজেলার সর্ববৃহৎ পশুর হাট, পাথালিয়ার টাকসুর বালুর মাঠ, কুরগাঁও বটতলা মাঠ (২৯ জুন কাঙ্খিত দর মিলেনি), ভাকুর্তার নান্দনিক হাউজিং সোসাইটি বিলামালিয়া মাঠ, শিমুলিয়ার গোহাইলবাড়ি কেন্দ্রীয় জামে মসজিদ মাঠ, পাড়াগ্রাম জামে মসজিদ মাঠ, বিকেএসপি প্রাচীর সংলগ্ন মাঠ, সোনার বাংলা ফ্যাক্টরী সংলগ্ন খোলা মাঠ, জিরানি বাজারের উত্তর পাশের পারটেক্স গ্রুপের মাঠ (সীমানা জটিলতায় ইজারা হয়নি), আশুলিয়ায় কুটুরিয়া আদর্শ সংঘ, বাইপাইল (পশ্চিমপাড়া) এলাকার সিরাজুল ইসলামের পতিত জমি, ধামসোনার ডেন্ডাবর আকবর আলীর টেকের মাঠ, ফারুক নগর ইসমাইল ব্যাপারী উচ্চ বিদ্যালয় মাঠ, ঘোড়াপীর মাজার সংলগ্ন মাঠ, বগাবাড়ী বাজার সংলগ্ন (দক্ষিণ বাইপাইল) বসুন্ধরা মাঠ, পবনারটেক বাইতুল মামুর জামে মসজিদ মাঠ, ইয়ারপুরে নরসিংহপুর বটতলা গবাদি পশুর হাট এবং বিরুলিয়া সাদুল্লাপুর বাজারে পশুর হাট বসবে।

তবে সাদুল্লাপুর বাজারের পশুর হাট আগেই ইজারা হয়েছে। উল্লেখ্য, গত ২৩ জুন ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় থেকে এই ১৮টি হাটের জন্য নির্দিষ্ট স্থানের অনুমোদন দেওয়া হয়েছে। ১৯ জুন একটি এবং ২৯ জুন ১৪টি হাটের ইজারা সম্পন্ন হয়েছে।