ArabicBengaliEnglishHindi

সাভার হেমায়েতপুরে অবৈধ ব্যাটারি চালিত থ্রী হুইলার অটোরিক্সার দৌরাত্ম্য প্রতিনিয়ত বাড়ছে দূর্ঘটনা


প্রকাশের সময় : জুলাই ১৪, ২০২২, ৮:১২ অপরাহ্ন / ৩৫৮
সাভার হেমায়েতপুরে অবৈধ ব্যাটারি চালিত থ্রী হুইলার অটোরিক্সার দৌরাত্ম্য প্রতিনিয়ত বাড়ছে দূর্ঘটনা

আলতাফ হোসেন অমি ->>
সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুর বাসস্ট্যান্ডে অবৈধ ব্যাটারি চালিত থ্রী হুইলার ও অটোরিক্সার দৌরাত্ম্য প্রতিনিয়ত বাড়ছে দূর্ঘটনা। বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুর ৩টার সময় হেমায়েতপুর স্যান্ড থেকে আশা ঝাউচর ইটভাটার সামনে থ্রী হুইলার ও প্রাইভেটকার এর সাথে সংঘর্ষে থ্রী হুইলারে থাকা যাএীরা গুরুতর আহত হয়েছে, স্হানীয় এক এলাকাবাসী জানায় প্রাইভেটকারটি তাদেরকে মেরে দিয়ে পালিয়ে যায়, পরে আহত যাএীদেরকে তাদের পরিবারের লোকজন এসে হাসপাতালে নিয়ে যায়। অপরদিকে এই থ্রী হুইলারের ফলে যানযট হচ্ছে এবং প্রায় ঘটছে দূর্ঘটনা। এতে ক্ষুব্ধ সাধারন মানুষ, কোনভাবেই বন্ধ করা যাচ্ছে না এই অবৈধ যানবাহন। দ্রুত ব্যাটারি চালিত থ্রী হুইলার, অটোরিক্সা, ভ্যান বন্ধের দাবি এলাকাবাসীর।

লাইসেন্স নেই, নেই প্রশাসনের নিয়ন্ত্রণ, হেমায়েতপুরে দিন দিন বাড়ছে ব্যাটারি চালিত অটো রিক্সা, থ্রী হুইলার দৌরাত্ম্য। ভারসাম্যহীন এই যানবাহনে দুর্ঘটনা বাড়ছে। বিগত বছরগুলোতে অবৈধ ব্যাটারি চালিত থ্রী হুইলার ও অটোরিক্সার বিরুদ্ধে প্রশাসনের কোন ব্যবস্থা নেয়নি।

বর্তমানে কিছু পদক্ষেপ নেয়া হলেও বন্ধ হচ্ছে না অবৈধ থ্রী হুইলার অটোরিক্সা চলাচল। এদিকে, এলাকায় সকাল থেকেই শুরু হয় এই অবৈধ অটোরিকশা চলাচল ও সন্ধ্যার পরও অবাধে চলাচল শুরু করে অটোরিক্সা । লাইসেন্সবিহীন অদক্ষ চালক কিভাবে এলাকার আঞ্চলিক সংযোগ সড়ক ও মহাসড়কে অবৈধ যানবাহন চালায় তা নিয়ে জনমনে ক্ষোভ বিরাজ করছে।

রাতে এইসব অটোরিক্সায় চার্জ দেওয়ার কারণে বিদুৎ সংকট হওয়ার আশংকাও করছে সাধারণ মানুষ। এগুলো বন্ধ না করলে দিনদিন দূর্ঘটনা বৃদ্ধি পাবে। এলাকাবাসি বলেন অটোরিক্সায় ইঞ্জিন যুক্ত করে অবৈধ ভাবে চলাচল কোন ভাবেই কাম্য নয়। এবিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে ট্রাফিক বিভাগকে নির্দেশ দেয়া হোক।

স্থায়ী ভাবে এইসব অবৈধ অটোরিক্সা বন্ধের দাবি জানিয়েছেন এলাকাবাসী।