ArabicBengaliEnglishHindi

হোমনায় দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা


প্রকাশের সময় : অগাস্ট ১৭, ২০২২, ৮:২২ অপরাহ্ন / ২৩৮
হোমনায় দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে  বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

হারুন অর রশিদ ->>
কুমিল্লার হোমনা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের আয়োজনে বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে সংঘটিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

 

এই উপলক্ষে গতকাল বুধবার (১৭ আগস্ট) স্থানীয় এমপি রাজনৈতিক কার্যালের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহিনুজ্জামান খোকন এর সঞ্চালয় বক্তব্য রাখেন পৌর মেয়র এ্যাডঃ নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সহ- সভাপতি সাদেক সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান মহাসিন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রিনা, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক গাজী মোঃ ইলিয়াস, উপজেলা স্বেচ্ছাসেবলীগের সভাপতি মোঃ দেলোয়ার হোসেন ফারুক ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, উপজেলা যুবলীগের সভাপতি খন্দকার নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক কায়সার আহম্মেদ ব্যাপারী, জয়পুর ইউপি চেয়ারম্যান তাইজুল ইসলাম মোল্লা, ছাত্রলীগের সভাপতি ফয়সাল সরকার ও সাধারণ সম্পাদক মোঃ ফোরকানুল ইসলাম পলাশ প্রমুখ। এছাড়াও আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃত্ববৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তরা বলেন, অপপ্রচার-গুজবের মাধ্যমে দেশবিরোধী অপশক্তি ও তার দোসদের সন্ত্রাস-নৈরাজ্য সৃষ্টির উসকানির প্রতিবাদে এই কর্মসূচি পালিত হয়। ২০০৫ সালের ১৭ আগস্ট ৬৩ জেলার ৪ শতাধিক স্পটে সিরিজ বোমা হামলা চালিয়েছিল জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি)।

ওই সময় পুলিশ ও র‌্যাব সাঁড়াশি অভিযান চালিয়ে জেএমবির সহস্রাধিক সদস্যকে গ্রেফতার করে। ফাঁসি কার্যকর করা হয় সংগঠনের শীর্ষ নেতাদের। তারপরও থেমে নেই জঙ্গি তৎপরতা।