ArabicBengaliEnglishHindi

হোমনায় ধানক্ষেতে মিললো নবজাতক শিশু


প্রকাশের সময় : জুলাই ২৫, ২০২২, ৭:৫৯ অপরাহ্ন / ৩৭
হোমনায় ধানক্ষেতে মিললো নবজাতক শিশু

মোঃ হারুন অর রশিদ, হোমনা প্রতিনিধি ->>
কুমিল্লার হোমনায় ধানক্ষেতে কুড়িয়ে পাওয়া নবজাতক শিশুটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে ভর্তি রয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

 

জানাগেছে, একটি নবজাতক কন্যাশিশুকে কে বা কারা ধান ক্ষেতে ফেলে রেখে যায়।
গত বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল সাড়ে আটটার দিকে হোমনা উপজেলার ঘাগুটিয়া ইউনিয়নের দড়িচর এলাকার একটি ধানক্ষেত থেকে আমির হোসেন নামে এক কৃষক শিশুটিকে উদ্ধার করেন।
শিশুটি ইঁদুর-পোকামাকড়ের কামড়ে ক্ষত হওয়ায় তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়ার পর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসিইউতে ভর্তি করা হয়েছে।
রোববার (২৫ জুলাই) দিবাগত রাত সোয়া ২টায় ঢাকা মেডিকেল হাসপাতালে নবজাতক ইউনিটে শিশুটিকে ভর্তি করা হয়।

এ বিষয়ে কৃষক আমির হোসেনের ভাই মানিক মিয়া জানান, উদ্ধারের পর দেখতে পাই শিশুটির নাক ও মাথার পেছনের দিকে কিছু অংশ ইঁদুর-পোকামাকড় কামড়ে ক্ষত করে ফেলেছে। তখন বিষয়টি স্থানীয় চেয়ারম্যানসহ আশপাশের লোকজনকে জানাই। ।পরে সকলের উপস্থিতিতে চিকিৎসার জন্য হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকায় রেফার করে।

 

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

 

কিন্ত গরিব মানুষ শিশুটির চিকিৎসার টাকা যোগার করতে পারি নাই। অনেকের নিকট থেকে টাকা নিয়ে চিকিৎসা করাই। কয়েকদিন স্থানীয় হাসপাতালে চিকিৎসার পর শিশুটিরে অবস্থা অবনতি হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করি।বর্তমানে শিশুটির অবস্থা আশঙ্কাজনক। সবাই শিশুটির জন্য দোয়া করবেন। বর্তমানে আমি ও আমার স্ত্রী বাচ্চাটির দেখাশোনা করছি। আল্লাহ পাক শিশুটিকে বাঁচিয়ে রাখলে আমি নিজ সন্তানের মত তাকে লালন পালন করবো।ইন্সা আল্লাহ।

হোমনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আবদুছ ছালাম সিকদার জানান,শিশুটির ওজন মাত্র ৭০০ গ্রাম,তার নাক এবং মাথায় ক্ষত রয়েছে,সাথে শ্বাস কষ্টও। আমরা যথাসাধ্য চেষ্ঠা করেছি। তবে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল হাসপাতালে রেফার করা হয়েছে। আশা করি সঠিক চিকিৎসা পেলে সুস্থ্য হয়ে যাবে।