ArabicBengaliEnglishHindi

২০২৩ সালে দেশে সর্বোচ্চ গতির ইন্টারনেট পৌঁছাবে: মোস্তাফা জব্বার


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১০, ২০২২, ৫:৪৩ অপরাহ্ন / ৩২৮
২০২৩ সালে দেশে সর্বোচ্চ গতির ইন্টারনেট পৌঁছাবে: মোস্তাফা জব্বার

নিজস্ব প্রতিবেদক ->>
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ২০২৩ সালের মধ‌্যে দেশের দুর্গম, পার্বত‌্য অঞ্চল, দ্বীপ, চর, বিল ও হাওরসহ দেশের প্রতিটি জনপদে সর্বোচ্চ গতির ইন্টারনেট পৌঁছে দিতে সরকার বদ্ধপরিকর। এরই ধারাবাহিকতায় ডিজিটাল বাংলাদেশ কেবল আগামী দিনের বৈশ্বিক চ‌্যালেঞ্জ মোকাবিলাই করবে না, বাংলাদেশ চতুর্থ-পঞ্চম শিল্প বিপ্লবে নেতৃত্ব দেবে।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) ঢাকার সাভারে সিটি ইউনিভার্সিটির সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ফ‌্যাকাল্টির নবীন বরণ উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মোস্তাফা জব্বার বলেন, আমরা ডিজিটাল অবকাঠামো তৈরি করে দিয়েছি। এই অবকাঠামোর ওপর দাঁড়িয়ে আমাদের জীবন যাপন ও শিক্ষাব্যবস্থা বদলে যাবে। ডিজিটাল অবকাঠামো সহায়ক হিসেবে কাজ করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথিবীতে সবার আগে বাংলাদেশ নামের আগে ২০০৮ সালের ১২ ডিসেম্বর ডিজিটাল শব্দটি যুক্ত করেছিলেন। এরপর ২০০৯ সালে ব্রিটেন, ২০১৪ সালে ভারত, ২০১৫ সালে মালদ্বীপ এবং ২০১৯ সালে পাকিস্তান ডিজিটাল শব্দটি ব‌্যবহার করে।

ফ‌্যাকাল্টি অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে যুক্ত ছিলেন সিটি ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম‌্যান ও সাংসদ আহসানুল ইসলাম টিটু, বাংলাদেশ স‌্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম‌্যান ড. শাহজাহান মাহমুদ এবং সিটি ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. শাহ-ই-আলম প্রমুখ।