ArabicBengaliEnglishHindi

আন্দোলনের নামে সহিংসতা হলে মোকাবিলা করা হবে: ওবায়দুল কাদের


প্রকাশের সময় : সেপ্টেম্বর ২, ২০২২, ৭:২৮ অপরাহ্ন / ৫৮
আন্দোলনের নামে সহিংসতা হলে মোকাবিলা করা হবে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক ->>
আন্দোলনের নামে সহিংসতা করা হলে আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে তা মোকাবিলা করবে বলে হুঁশিয়ার করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মসজিদ নির্মাণ কাজে আর্থিক সাহায্যের আবেদন

তিনি বলেছেন, ‘আওয়ামী লীগ কখনো কাউকে আক্রমণ করবে না। তবে, আক্রান্ত হলে পাল্টা আক্রমণ করা হবে।’

শুক্রবার (২ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে ‘এনভায়রনমেন্টাল প্রটেকশন ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেওয়ার পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। ‘সবুজ বাংলাদেশ: সমৃদ্ধ বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে তিন দিনব্যাপী এ সম্মেলনের আয়োজন করেছে আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক উপ-কমিটি।

নির্বাচনে শেখ হাসিনা সরকারকে হটাতে পারবে না জেনে বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন ওবায়দুল কাদের।

খারাপ কাজ ও অপরাধ যারা করবে, তারা আওয়ামী লীগের হলেও ছাড় দেওয়া হবে না, উল্লেখ করে ওবায়দুল কাদের বলেছেন, ‘যে অপরাধ করবে, সে যে দলেরই হোক, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

বিএনপির নেতাদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, ‘বিএনপির লোকজন অপরাধী হলে তাদেরকে আইনের আওতায় নিলে কেন এত আপত্তি?’

আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক খন্দকার বজলুল রহমানের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন—পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দীন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং বন ও পরিবেশবিষয়ক উপ-কমিটির সদস্য সচিব দেলোয়ার হোসেন।