ArabicBengaliEnglishHindi

মিরপুর পল্লবীতে ব্যাপরোয়া ম্যাক্স পলুর ছিনতাইকারী বাহিনী


প্রকাশের সময় : নভেম্বর ১৫, ২০২৩, ৬:৪৫ অপরাহ্ন / ২৭৯
মিরপুর পল্লবীতে ব্যাপরোয়া ম্যাক্স পলুর ছিনতাইকারী বাহিনী

নিজস্ব প্রতিবেদক ->>
রাজধানীর মিরপুর পল্লবীতে ছিনতাইকারী বাহিনীর প্রধান কে এই ম্যাক্স পলু।

দীর্ঘদিন যাবত রাজধানীর মিরপুর পল্লবীতে পুলিশের চোখ ফাঁকি দিয়ে ম্যাক্স পলু ছিনতাই বাহিনী জন সাধারণ এর মোটর সাইকেল ও দামি মোবাইল ছিনতাই করে আসছে।

এই ম্যাক্স পলু ছিনতাই বাহিনীর নেতৃত্ব দেন পলু ও মোল্লা শাহিন। ম্যাক্স পলু (২৭) চোরাই মোটরসাইকেল ব্যবসায় জড়িত অনেক আগ থেকেই। নানা রকম মোটরসাইকেল ছিনতাই করে তা নাম্বার প্লেট বদলাইয়া স্বল্পদামে বিক্রি করে দেয় স্থানীয় ছোট ভাই বড় ভাইদের কাছে। এই ম্যাক্স পলু ছিনতাই বাহিনী প্রতিদিন রাতে পল্লবী থানার কিছুটা দূরে চায়ের দোকানে বসে ম্যাক্স পলু ছিনতাই বাহিনী সদ্যসরা আসে, পলুর ও সুজন মিয়ার সাথে বসে যে আগামীকাল কোথায় ছিনতাই করবে এই বাহিনী তার পরামর্শ করে। এই ম্যাক্স পলুর ছিনতাই বাহিনী কিছু সদস্য নাম জানা যায়,তারা হলো,মোল্লা শাহিন(১৮) ইব্রাহিম মোল্লা(১৯) ও সুজন(৩০) কালা পানির। এই ম্যাক্স পলু ছিনতাই বাহিনী জন সাধারণ এর মোবাইল রাস্তার ফুড ও বাস থেকে ছিনতাই করে লিডার পলুর কাছে লক করা অবস্থায় এনে দেয় ।

সেই ছিনতাইকৃত লক করা মোবাইল গুলো লালমাটিয়ার শেখ কামাল স্কুলের পাশে দ্বীন ইসলাম(২৮) ও নুরী (২৬)নামের লোকের কাছে লক কাটায় ও তাদের কাছে সেল দেয় মোবাইল গুলো বিক্রির জন্য। দোকানদার দ্বীন ইসলাম ও নুরী লক ও IMEI নাম্বার পালটাই তার পরে ঐ মোবাইল গুলো কিছু অবৈধ মোবাইল ব্যবসায়ীর কাছে ভালো দামে সেল দেয়। দ্বীন ইসলাম অবৈধভাবে মোবাইল এর লক ও IMEI সফটওয়্যার এর মাধ্যমে কেটে দেয়। এতে দ্বীন ইসলাম প্রতিদিন ১০,০০০ হাজার থেকে ২০,০০০ হাজার টাকা ইনকাম করে। আর নুরী একজন পেশাদার মোবাইল সার্ভিস করতো। কিন্তু নুরী হঠাৎ করেই, মোবাইল সার্ভিসিং এর কাজ বাদ দিয়ে পলু ম্যাক্স ছিনতাই বাহিনীর সাথে মিলে চোরাই মোবাইল ব্যবসায় জড়িত হয় নুরী । আজ নুরী চোরাই মোবাইল বিক্রি করে লাখ লাখ ইনকাম করছে অবৈধভাবে ।অন্য দিকে ম্যাক্স পলু ছিনতাই বাহিনী, নুরীর কাছে ছিনতাইকৃত মোবাইল পাইকারি ভাবে ভালো দামে বিক্রি করে। সেই বিকৃত মোবাইলের টাকা ম্যাক্স পলু ও মোল্লা শাহিন অর্ধেক নেয় আর বাকি টাকা ম্যাক্স পলু ছিনতাই বাহিনীর সদস্যরা ভাগ করে নেয় হাজিরা হিসেবে।

ছিনতাই বাহিনী লিডার পলু ম্যাক্স অবৈধ ভাবে মোবাইল ব্যবসায় করে লাখ লাখ টাকা ইনকাম করছে ।ঐ টাকা দিয়ে লিডার পলু ও নুরী টিকটক করে মেয়েদের সাথে মদ খেয়ে পাটি করে এবং এক এক জায়গায় ঘুরে বেড়ায় মেয়ে নিয়ে মোটরসাইকেলে করে। এই টিকটক করার মেয়েরাও মোবাইলের কাস্টমার এনে দেয় ম্যাক্স পলু ও নুরী কে। এর জন্য সেই টিকটকার মেয়েদের কমিশন দেয় তারা ২ জন।